ফুলকিতে সাংস্কৃতিক উৎসবে শিশু কিশোদের মিলনমেলা

ফুলকি শিশু কিশোর সাংস্কৃতিক উৎসবের দ্বিতীয় দিন গতকাল সকাল ১০টায় অনুষ্ঠিত হয় বিভিন্ন বিদ্যালয়ের শিশু কিশোরদের সমাবেশ।

সমাবেশে শুরুতে সহজপাঠের শিক্ষার্থীদের পরিবেশনায় জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। একে একে শিশু নির্যাতন, যুদ্ধ, শরণার্থী ও জলবায়ু পরিবর্তন এ চারটি বিষয়ে শিশুরা নির্বাচিত কবিতা আবৃত্তি ও একই বিষয়ের ওপর কিছু প্ল্যাকার্ড সবার সামনে তুলে ধরেন।

শিশু নির্যাতন বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন অতিথি কিশোর আলো সম্পাদক আনিসুল হক। যুদ্ধ নিয়ে আলোচনায় অংশ নেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান। শরণার্থী বিষয়ে আলোচনা করেন শীলা মোমেন ও জলবায়ু পরিবর্তন বিষয়ে আলোচনা করেন কবি ও সাংবাদিক আবুল মোমেন। অনুষ্ঠানে ১২টি বিদ্যালয়ের শিশু কিশোর ও তাদের অভিভাবকবৃন্দ অংশগ্রহণ করেন।

বিকালে আমন্ত্রিত বিদ্যালয়গুলো সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করে। যেখানে স্বপ্ননগর বিদ্যানিকেতন, স্বপ্নবাগিচা বিদ্যানিকেতন ও শহীদ রুমি স্কোয়াড তাদের পরিবেশনায় শিশু কিশোরদের মন জয় করে নেয়। এর পর শুরু হয় সহজপাঠ বিদ্যালয়ের সাংস্কৃতিক পরিবেশনা।

শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা শেষে পাপেট শোতে অংশগ্রহণ করে বিটা। সবশেষে নাট্যপালা বক বধের মাধ্যমে দ্বিতীয় দিনের অনুষ্ঠান শেষ হয়। বিজ্ঞপ্তি