‘নৌকার বিজয় ছাড়া কোনো বিকল্প নেই’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী চট্টগ্রাম ৮ আসনের উপ-নির্বাচনে নৌকার মাঝি নোমান আল মাহমুদের বিজয় নিশ্চিত করার জন্য সর্বস্তরের নেতা-কর্মী ও এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, চট্টগ্রাম মহানগরীর একটি বিরাট অংশকে নিয়ে গঠিত চট্টগ্রাম ৮ নির্বাচনী এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের মহান মুক্তিযুদ্ধে এই এলাকার ঐতিহাসিক ভূমিকা ও অবদান রয়েছে। এখানেই প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র এবং কালুরঘাটে সংগঠিত হয়েছিল রক্তক্ষয়ী প্রতিরোধ যুদ্ধ। তাই এই এলাকাটি আমাদের ইতিহাসের অংশ হয়ে আছে। এ আসনটিতে গত ১৪ বছরে ধারাবাহিকভাবে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। সেই ধারাবাহিকতা রক্ষায় এবারও নৌকার বিজয় নিশ্চিত করা আমাদের সকলের রাজনৈতিক ও সামাজিক দায়বদ্ধতা।

তিনি গতকাল বাদ জুমা বোয়ালখালী উপজেলাধীন ফুলতলাস্থ আদর কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম ৮ আসনে নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদের সমর্থনে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, অত্র এলাকার যথেষ্ট উন্নয়ন হয়েছে এবং এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচনে নৌকার বিজয় ছাড়া আর কোন বিকল্প নাই।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম ৮ আসনের উপ নির্বাচন আমাদের জন্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একটি ড্রেস রিহার্সেল। দেশবাসী জানেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে আসুক না আসুক তা বড় কথা নয়, অনিবার্য সত্য হচ্ছে, সংবিধান সম্মতভাবেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবেই। এই নির্বাচনকে বানচাল করার জন্য নানামুখী চক্রান্ত হচ্ছে। বিদেশিদের কাছে কোটি কোটি টাকায় লবিস্ট নিয়োগ করে নানা অযৌক্তিক ইস্যু তৈরি করা হচ্ছে। এমনকি কথিত নোবেল বিজয়ী একজন সুদের কাঙালি কোটি কোটি টাকায় বিজ্ঞাপন দিয়ে সরকারের উপর অন্যায় চাপ সৃষ্টি করতে চায়। এরকম একটি পরিস্থিতিতে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে চলমান উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিজয় ছাড়া আর কোন বিকল্প নেই।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে আমাদের আর ভয় নেই এবং হারাবারও কিছু নাই। চট্টগ্রাম ৮ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, এই আসন থেকে নির্বাচিত দু’জন প্রয়াত শ্রদ্ধাভাজন সংসদ সদস্য এলাকার উন্নয়নে যে ভূমিকা ও অবদানগুলো রেখে গেছেন তার ধারাবাহিকতা রক্ষা করাই আমার নির্বাচনের অঙ্গীকার। কালুরঘাট সেতু বাস্তবায়নসহ বেশ কয়েকটি রাজনৈতিক ও সামাজিক অঙ্গীকার রয়েছে। আমি ওয়াদা করছি সম্মানিত ভোটারদের সুযোগ সুবিধা ও সমস্যার কথা শুনবো এবং তাদের ইচ্ছা ও আকাঙ্খা পূরণে নিবেদিত থাকবো।

এর আগে স্থানীয় কাজী সগির জামে মসজিদে নোমান আল মাহমুদ দলীয় নেতৃবৃন্দ ও কর্মীদের নিয়ে জুমার নামাজ আদায় করেন এবং সমবেত মুসল্লিদের সাথে কুশল বিনিময় ও দোয়া কামনা করেন। বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজার সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, হাজী বেলাল আহমদ, শাহজাদা মহিউদ্দিন, বোরহান উদ্দীন ইমরান, আব্দুল কাদের সুজন, নুরুল আবছার, শফিউল আলম, রেজাউল করিম বাবুল, এম. এ ইছা, শফিকুল আলম, বেলাল হোসেন চেয়ারম্যান, এস.এম. জসিম উদ্দীন, জহিরুল আলম, মোহাম্মদ মোবারক, জহুরুল ইসলাম জহুর, শফিউল আজম শফি, সাইদুর রহমান খোকন, নুরুল হুদা, জিএম বাবর চৌধুরী, দিদারুল আলম, রুস্তম আলী, রতন চৌধুরী, এস.এম. জাকারিয়া, বিশ্বজিৎ বিশ্বাস, আবুল মোকারম, জনার্জন চৌধুরী রনু, আমিনুর রহমান বাবর, আব্দুল্লাহ বিন হারুন, আব্দুল আল নোমান, মো. ইসা প্রমুখ। বিজ্ঞপ্তি