নিরাপদ সড়কের দাবি

ছাত্র ইউনিয়নের সমাবেশ

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার উদ্যোগে নগরীর সাগরিকা অলংকার মোড়ে গতকাল এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ইমরান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক অয়ন সেনগুপ্ত, পাহাড়তলী থানার সভাপতি ডেনি বিশ্বাস, সাংগাঠনিক সম্পাদক দুর্বার দেবনাথ, কোতোয়ালী থানার শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক এস এম নাবিল, হালিশহর থানার যুগ্ম আহ্বায়ক তানভীর এলাহী, সাজ্জাতুর জামান অভি, শুভ দেবনাথ প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক নিশান রায়।
সমাবেশে বক্তারা বলেন, ‘দিনদিন সড়ক দুর্ঘটনা বেড়ে চলেছে। দেশে মোট দুর্ঘটনার প্রায় ৪০ শতাংশই সড়ক দুর্ঘটনা। বেপরোয়াভাবে গাড়ি চালনো, ফিটনেসবিহীন গাড়ি, অদক্ষ ড্রাইভার, গুরুত্বপূর্ণ সড়ক পারাপারে ফুটওভার ব্রিজ না থাকা, ঝুঁকিপূর্ণ সড়কে স্পিড ব্রেকার এর অভাব, অবৈধভাবে ফুটপাত দখলের কারণে সড়ক দুর্ঘটনা দিনদিন বেড়ে চলেছে। ফলে মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। বক্তারা আরো বলেন, ইচ্ছেমত গাড়ি পার্কিং, রাস্তায় ইট, বালু, কংকর এর স্তূপ করে রেখে যানজট সৃষ্টি হলেও প্রশাসন নীরব’।
সমাবেশে বক্তারা অতি দ্রুত গুরুত্বপূর্ণ সড়ক পারাপারে ফুটওভার ব্রিজের ব্যবস্থা করা, ট্রাফিক আইনকে দুর্নীতিমুক্ত করে ঢালাওভাবে ও কার্যকরী বিজ্ঞানভিত্তিক উপায়ে সাজানো, নির্দিষ্ট মেয়াদ অন্তর অন্তর যানবাহনগুলোর বডি ফিটনেস পরীক্ষণ, সুশিক্ষিত এবং উপযুক্ত প্রশিক্ষণের ভিত্তিতে পরিবহন চালকদের অনুমোদনের জোরালো দাবি জানান।
সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিজ্ঞপ্তি