নায়িকা ববির গল্পে সিনেমা

সুপ্রভাত ডেস্ক »

নায়িকা ববি ঢালিউডের অন্য নায়িকাদের চেয়ে বেশ আলাদা। ঢালিউডের দৃশ্য-অদৃশ্য তেমন কোনও জটিলতায় পাওয়া যায় না। বরং ক্রমশ নিজেকে বিস্তৃত করে চলেছেন অনেকটাই নীরবে। নায়িকা হিসেবে সুনাম অর্জনের পর প্রযোজক হিসেবেও সফল ‘বিজলী’ কন্যা। এবার তিনি হাজির হচ্ছেন নতুন পরিচয়ে। তার গল্পে নির্মিত হতে যাচ্ছে সিনেমা, নাম ‘মাস্টারমাইন্ড’। ববি জানান, এই সিনেমার গল্প ও কনসেপ্ট তার নিজের। আসন্ন ঈদের পর সিনেমাটি নির্মাণ করছেন সৈকত নাসির। করোনাকালে ঘরবন্দি থেকে কিছু গল্প ও কনসেপ্ট তৈরি করেছিলেন ববি। এরমধ্যে বাবা-মেয়ে আর স্বামী-স্ত্রীর থ্রিলিং কিছু ঘটনা নিয়ে গল্প সাজিয়েছেন এই নায়িকা। নির্মাতা সৈকতের সঙ্গে আলোচনা করে দাঁড় করালেন ‘মাস্টারমাইন্ড’সহ আরও তিনটি গল্প।

ববির ভাষ্যে, ‘মাস্টারমাইন্ড’-এর গল্প শুনেই সৈকত ভাই বলে ওঠেন এটা মাইন্ডব্লোয়িং স্টোরি। এটা নিয়ে আগে কাজ করা যায়। বাকিগুলো পরে।’ এই অভিনেত্রী জানান, গল্পটা তার দেখা নয়, ইমাজিনেশন থেকে সৃষ্টি। সেই গল্পের সূত্র ধরে চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু।

ববি জানান, করপোরেট কালচার এবং আন্ডারওয়ার্ল্ড নিয়েই এই গল্প। গল্পটা নায়িকার হলেও, সিনেমাটি তাকে ঘিরে একদমই নয়। সচেতনভাবে জানান ববি। নির্মাতা নাসির জানান, ‘মাস্টারমাইন্ড’ পুরোপুরি অ্যাকশন থ্রিলার গল্প। শুটিং প্ল্যান দুবাই, রামুজি ফিল্ম সিটি এবং বাংলাদেশ।

এটাই প্রথম নয়, আগেও ববির গল্পে কাজ হয়েছে। তবে সেটি টিভির জন্য। সেই টেলিছবিটি প্রচার করেছে চ্যানেল আই।

দেহরক্ষী, ফুল এন্ড ফাইনাল, রাজত্ব, হিরো দ্য সুপারস্টার, অ্যাকশন জেসমিন, বেপরোয়া, নোলক-এর মতো সিনেমাগুলোর নায়িকা ববি। প্রতিটি সিনেমায় নানাভাবে হাজির হয়ে দর্শকদের কাছে নজর কেড়েছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে ববির ‘ময়ূরাক্ষী’, ‘পাপ’সহ একাধিক সিনেমা।