নাইম শেখের তান্ডবে নাটকীয় জয় আবাহনীর

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
লক্ষ্য ১৬৪ রানের। সেটাও আবার করতে হবে ১৮ ওভারে। আবাহনীর সামনে ছিল কঠিন সমীকরণ। ১৩ ওভার পেরোতেই ১১৩ রানের মধ্যে শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়ে হারের চিন্তায়ই পড়ে গিয়েছিল মুশফিকুর রহিমের দল।
২৯ বলে দরকার ৫১ রান। এতগুলো উইকেট হারিয়ে ফেলার পর বলতে গেলে প্রায় অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু অসম্ভবকে সম্ভব করলেন নাইম শেখ। ওপেনিংয়ে খেলে অভ্যস্ত এই বাঁহাতি এই ব্যাটসম্যান ছয় নম্বরে নেমে নাটকীয় এক জয় এনে দিলেন আবাহনীকে।
মিরপুর শেরে বাংলায় গতকাল বৃষ্টিবিঘিœত ম্যাচে নাইমে শেখের বিধ্বংসী ব্যাটিংয়ে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৫ উইকেট আর ২ বল হাতে রেখেই হারিয়ে দিয়েছে মুশফিক বাহিনী।
নাইম শেখকে যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ তিন ওভারে আবাহনীর দরকার ছিল ৩৮ রান। শহীদের করা ১৬তম ওভারে নাইমের এক ছক্কা আর সাইফউদ্দিনের এক বাউন্ডারিতে ১৬ রান তুলে নেয় তারা। ওই ওভারেই বলতে গেলে ম্যাচ ঘুরে যায়।
পরের ওভারে মুক্তার আলিকেও একটি বাউন্ডারি হাঁকান নাইম, সঙ্গে দুই সিঙ্গেলস নিয়ে ওভার থেকে তুলেন ১২ রান। মার খাওয়া শহীদকেই শেষ ওভারে আবার নিয়ে আসেন রূপগঞ্জ অধিনায়ক নাঈম। শেষ ওভারে দরকার ছিল ১০ রান। প্রথম বলে সাইফউদ্দিন সিঙ্গেলস নিয়ে দেন নাইমকে। পরের বলে নাইম নেন দুই রান। তৃতীয় বলে ডিপ এক্সট্রা কভারের ওপর দিয়ে বড় এক ছক্কা হাঁকিয়ে ম্যাচটা বের করে নেন বাঁহাতি এই ওপেনার। চতুর্থ বলে এক রান নিয়ে নিশ্চিত করেন জয়।
শেষ পর্যন্ত ১৯ বলে দুইশর ওপর স্ট্রাইকরেটে ৩৯ রানে অপরাজিত থাকেন নাইম শেখ। তার সঙ্গে ১১ বলে ১৪ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন সাইফউদ্দিন। খবর জাগোনিউজের