দিনের ভোট দিনেই হবে

নিজস্ব প্রতিবেদক »

রাতে ভোট হতে আমি দেখিনি, ভোট দিনেই হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ভোট সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য রিটার্নিং অফিসার, নির্বাচন সসংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের যথাযথ নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা নিবন্ধিত ছোট-বড় সব দলকে ভোটে অংশগ্রহণের আহ্বান জানাচ্ছি। বিএনপিকেও আমরা বার বার আহ্বান জানিয়েছি। ভোটে অংশ নেওয়া অথবা না নেওয়ার স্বাধীনতা তাদের রয়েছে। তবে কোনো দল যদি নির্বাচনে অংশ না নিয়ে সহিংসতার চেষ্টা করে তবে কঠোরভাবে দমন করা হবে।

নির্বাচনে ভোটার উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, ভোটারদের কেন্দ্রে উপস্থিতি করানোর দায়িত্ব কমিশনের না। তবে কোনো ভোটার ভোট প্রয়োগে বাঁধাপ্রাপ্ত হলে কমিশন বিষয়টি দেখবে। তাদের নিরাপত্তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, , চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা, জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জামান, চট্টগ্রামের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুছ আলী, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক, বিজিবির রিজিওনাল কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল সাজিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।