দক্ষিণ জেলা নেতার প্রাইভেট কারে হামলা, আটক ১

সাতকানিয়া বিএনপি’র ‘দলীয় কোন্দল’

নিজস্ব প্রতিনিধি, সাতকানিয়া »

সাতকানিয়ায় দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য মো. জামাল উদ্দিনের প্রাইভেট কারে হামলা চালিয়ে ভাংচুর করেছে নিজ দলের লোকজন।
গতকাল শুক্রবার বিকাল ৩ টার দিকে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট ট্রাফিক মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনাস্থল থেকে মো. শাকিব (৩২) নামে এক যুবককে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে।
আটক শাকিল উপজেলার নলুয়া ইউনিয়নের মরিচ্ছা পাড়া এলাকার আবদুল মজিদের ছেলে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ঘটনায় ব্যবহৃত হকিস্টিকগুলো উদ্ধার করেছে পুলিশ। এ হামলার জন্য জামাল দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির অপর সদস্য চেয়ারম্যান মুজিবকে দায়ী করেছেন।
তিনি দাবি করেন মুজিবের ইন্ধনে তার সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে।
জানা যায়, গতকাল বিকালে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য জামাল উদ্দিন চট্টগ্রাম শহর থেকে ব্যক্তিগত প্রাইভেট কার (নম্বর-চট্টমেট্রো-গ-১৪-১৯৮১) যোগে কেরানীহাট অতিক্রম করছিলেন। এ সময় কারটি ট্রাফিক মোড় এলাকায় আসলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা কয়েকজন যুবক হকিস্টিক দিয়ে হামলা চালিয়ে কারের পেছনের কাঁচ ভাংচুর করে। পরে জামালসহ কারে থাকা অন্যরা নেমে যুবকদের ধাওয়া করলে বাকিরা পালিয়ে যেতে সক্ষম হলেও শাকিবকে আটক করা হয়।
এ ব্যাপারে জামাল উদ্দিন বলেন, চেয়ারম্যান মুজিবের সাথে আমার দীর্ঘদিনের রাজনৈতিক বিরোধ চলে আসছিল। আজ আমি আমার ব্যক্তিগত প্রাইভেট কারযোগে কেরানীহাট অতিক্রম করার সময় আমার গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করা হয়।
তিনি আরও বলেন, এ ধরনের লোকদের বিএনপি থেকে উৎখাত করা দরকার।
এ ব্যাপারে চেয়ারম্যান মুজিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার সাথে জামালের কোন বিরোধ নেই। আমার নিজ দলের নেতাকে আমি কখনো প্রতিপক্ষ মনে করিনা। যাই হোক না কেন এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সংশ্লিস্ট প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। ’
এ ব্যাপারে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মো. আবদুল হান্নান বলেন, বিএনপি’র দলীয় কোন্দলের কারণে জামালের সাথে দলের অন্যদের মধ্যে বিরোধ রয়েছে। এ বিরোধের জের ধরে কেরানীহাটে জামালের গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় জামাল বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাকিব নামে এক যুবককে আটক করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।