থেমে থাকা ভ্যানে ট্রেনের ধাক্কা, নিহত ৩ পুলিশ সদস্য

সীতাকুণ্ডে অরক্ষিত রেলক্রসিং

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড

সীতাকুণ্ডে পুলিশ ভ্যানকে দ্রুতগামী ট্রেন ধাক্কা দিলে ভ্যানে থাকা তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন।
নিহতরা হলেন, সীতাকুণ্ড মডেল থানার কনস্টেবল মো. এসকান্দর হোসেন (৩৭) মো. হোসাইন (৩৬) ও মো. মিজান (৩৮)। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার সময় সলিমপুর ইউনিয়নের ফকিরহাট ফকিরপাড়া এলাকার রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুতর আহতরা হলেন এএসআই সুজন শর্মা, কনস্টেবল সমর (চালক) এবং স্থানীয় ইউপি সদস্য শাহাদাত হোসেন। তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সীতাকুণ্ড মডেল থানার একটি পুলিশভ্যানে কতিপয় পুলিশ সদস্য কর্তব্য পালনে সলিমপুর এলাকার ফকিরপাড়া অংশে রেলক্রসিং পার হচ্ছিলেন। এসময় রেলক্রসিং এ কোন সংকেত না থাকায় গেট খোলা ছিল। খোলা পথ অতিক্রম করার সময় হঠাৎ রেললাইনের মাঝপথে পুলিশ সদস্য বহনকারী ভ্যানটির ইঞ্জিন বন্ধ হয়ে আটকা পড়ে। এ সময় চট্টগ্রামের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতগামী ট্রেন সোনার বাংলা এক্সপ্রেক্স পুলিশের ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে কনস্টেবল এসকান্দর হোসেন নিহত এবং ৫ জন গুরুতর আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে কনস্টেবল মো. হোসেন ও মো. মিজানের মৃত্যু হয়। অন্য আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা সংকটাপন্ন বলে জানা যায়।

সীতাকুণ্ড থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, টহল ডিউটিতে কর্মরত পুলিশ সদস্যরা রেললাইন পারাপারের সময় চট্টগ্রামুখী ট্রেনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে এক পুলিশ সদস্য এবং চমেক হাসপাতালে আরও দুই পুলিশ সদস্যের মৃত্যু হয়। গেইটম্যান না থাকার কারণে মূলত এ দুর্ঘটনা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার হাসান চৌধুরী, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার কবির আহমেদ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি আশরাফুল আলম, সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ।