‘ডেঙ্গুতে আতঙ্ক নয়, চাই সচেতনতা’

ডেঙ্গু প্রতিরোধ এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গরিব, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ৫০০ মশারি ও জনসচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে নগরের রেলওয়ে স্টেশনে মাসব্যাপী কার্যক্রমের ধারাবাহিকতায় এ অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক সংগঠন স্বপ্নযাত্রা।

সংগঠনের সভাপতি সাজমিন কণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

এসময় প্রধান অতিথি বাবর বলেন, ডেঙ্গুতে আতঙ্ক নয়, চাই সচেতনতা। ডেঙ্গু ভাইরাসজনিত একটি জ্বর। এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বর ছড়ায়। ডেৃঙ্গু জ্বর এমনিতেই সেরে যায়,তবে হেমোরেজিক ডেঙ্গু জ্বর মারাত্মক হতে পারে। তাই আতঙ্কিত না হয়ে প্রত্যেকে জনসচেতনতা বৃদ্ধি করলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। যেখানে স্বচ্ছ পানি জমা থাকে সেখানে এডিস মশা বংশ বৃদ্ধি করে।। ফুলের টব, ডাবের খোসা, এসির জমে থাকা পানি থেকে এডিশ মশার উৎপত্তি। তাই আমাদের বাড়ি ও বাসার আশপাশ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিব উদ্দিন রকির সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন পাহাড়তলী থানা আওয়ামী লীগ নেতা মমিনুল হক মুমিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ দেলোয়ার, এসএম হোসাইন তুষার, রুপম সরকার, কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক ইয়াছির আরফাত রিকু, শেখ রাসেল স্মৃতি সংসদ স্টেশন রোড শাখার সাধারণ সম্পাদক জুয়েল হোসেন, স্বপ্নযাত্রা সংগঠন সদস্য জান্নাত, পলি, দিলওয়ারা, রানু ও আজমা আরা। বিজ্ঞপ্তি