ডিসেম্বরের আগেই ইউনিট ওয়ার্ড, থানার সম্মেলন

নগর আওয়ামী লীগ সভায় সিদ্ধান্ত

নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় নগরের আওতাধীন ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড ও ১৫টি থানাকে সাংগঠনিকভাবে গতিশীল করতে ২০ ও ২১ জুন ২০২১ সার্কিট হাউসে অনুষ্ঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনামূলক মতবিনিময় সভায় আলোচ্য বিষয়ে সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বরে প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও নবায়ন শেষে ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ লক্ষ্যে প্রতিটি ওয়ার্ড ও থানা পর্যায়ে সম্মেলন করার প্রস্তুতি গ্রহণের আহ্বান জানানো হয়।
গতকাল মঙ্গলবার বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, অনেক প্রতিকূলতা ও বিপর্যয় পেরিয়ে নগর আওয়ামী লীগ নিজের ভিত্তিকে সুদৃঢ় করেছে। আমরা অনেক সংকট মোকাবেলা করে যে অবস্থানে আছি তা যেন আত্মকলহ ও বিবাদে বিলীন না হয়।
তিনি আরো বলেন, কোন ওয়ার্ডে কোন বিতর্কিত ব্যক্তিকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়ে থাকলে তারা সদস্য পদ পাবে না। এ ধরনের কর্মকাণ্ড যাতে না ঘটে সে ব্যাপারে স্থানীয় নেতৃত্বকে অবশ্যই সতর্ক থাকতে হবে। নিজের বলয় ভারী করার জন্য অনুপ্রবেশকারীদের দুয়ার যদি কেউ খুলে দেয় তাদের বিরুদ্ধে ও কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ জনগণের দল। তাই দলের গণভিত্তিই হলো আমাদের মূল শক্তি। এই শক্তিকে অধিকতরভাবে সুসংহত করতে হলে নিজেদের মধ্যেই আত্মশুদ্ধির মাধ্যমে যা সত্য এবং অনিবার্য তাকে মেনে নেওয়ার মানসিকতা অর্জন করতে হবে।
তিনি আরো বলেন, সদস্য অন্তর্ভুক্তি ও নবায়নে যারা ইতোপূর্বে বই নিয়েছিলেন সে সকল বইগুলোর মুন্ডা আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে আমাদের কার্যালয়ে অবশ্যই জমা দিতে হবে। অন্যথায় যারা বই ও মুন্ডা জমা দেবেন না তাদেরকে নতুনভাবে সদস্য গ্রহণ ও নবায়ন বই দেয়া হবে না। সভায় গৃহীত সিদ্ধান্ত আগামী ১১ সেপ্টেম্বর মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারিত হয়।
সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সম্পাদক মণ্ডলীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুন চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী জহুর আহমদ, জালাল উদ্দিন ইকবাল, জোবায়েরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, জহর লাল হাজারী, নির্বাহী সদস্য এমএ জাফর, আবুল মনসুর, নুরুল আবছার মিয়া, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, প্রকৌশলী বিজয় কিষাণ চৌধুরী, পেয়ার মোহাম্মদ, জাফর আলম চৌধুরী, অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ, মহব্বত আলী খান, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, ড. নেছার উদ্দিন মনজু, হাজী বেলাল আহমেদ, মোর্শেদ আকতার চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি