চন্দনাইশে দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা দেওয়ায় সড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি, চন্দনাইশ »

চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু এবং উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকনের বিরুদ্ধে চিহ্নিত ষড়যন্ত্রমূলক ‘মিথ্যা মামলা, অপপ্রচার ও হামলার’ প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চন্দনাইশ উপজেলা ও জোয়ারা ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং জোয়ারা ইউনিয়নে জনগণ। এ সময় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক আধঘণ্টা ধরে অবরোধ ছিল।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চন্দনাইশ উপজেলার কাঞ্চননগর বাদামতল এলাকায় এ মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় অনুষ্ঠিত ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে ইউনিয়নের মানুষ, ইউপি চেয়ারম্যান ও সদস্যরা এ কর্মসূটিতে অংশ নেন।

মানববন্ধন কর্মসূচিতে ত্যাগী আওয়ামী লীগ পরিবারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র, মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাস্টার আহসান ফারুকের সভাপতিত্বে জাহাঙ্গীর আলম হিরু ও লোকমান হাকিমের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন- চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাখাওয়াত হোসেন শিবলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আব্দুল আল নোমান বেগ, সদস্য হাজী সেলিম উদ্দীন, জাহাঙ্গীর আলম মেম্বার, আবুল কালাম মেম্বার, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছা সেবক লীগের সহ-সভাপতি আবু বক্কর, চন্দনাইশ পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ফরিদুল আলম চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী, উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক এস.এম মুছা তছলিম, পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর লোকমান হাকিম, পৌরসভা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি কে.এম আবছার উদ্দীন, সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর অজয় দত্ত, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারজাদুল ইসলাম চৌধুরী আরমান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার বিরোধী বিএনপি জামায়াত ও এলডিপি চক্র স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র মেতে উঠেছে, বিগত দিনেও তারা একই ভাবে নেতৃবৃন্দের সম্মানহানি করে বিভিন্ন অপপ্রচার করেছে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু ও জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকনের সুনাম ক্ষুণœ করার জন্য একটি কুচক্রিমহল ষড়যন্ত্র করে চলেছে। চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন মামলা দায়ের করেছে। তাই তারা চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমেদ চৌধুরী জুনু ও জোয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরীর বিরুদ্ধে করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করে সত্যিকারে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বক্তারা আরো বলেন, এ ভিত্তিহীন মামলা দ্রুত প্রত্যাহার না হলে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন, প্রতিবাদ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি করা হবে বলে জানান।