চট্টগ্রাম জেলা পর্যায়ের খেলা কাল থেকে

বাংলাদেশ যুব গেমস

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজিত শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩ (আন্তঃউপজেলা) পর্যায়ের খেলা আগামীকাল ২ জানুয়ারি শুরু হচ্ছে। এরমধ্যে ফুটবল ও হ্যান্ডবলসহ ৮ প্রায় ৫ শতাধিক ক্রীড়াবিদ অংশ নেবেন। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ২ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত এম এ আজিজ স্টেডিয়াম ও জিমন্যাশিয়ামে এ ইভেন্ট অনুষ্ঠিত হবে। এরপর চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ১৬ থেকে ২২ জানুয়ারি হবে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা। বিভাগীয় শেষে ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত ঢাকায় বসবে চূড়ান্ত পর্ব।
এ উপলক্ষে গতকাল সকালে সিজেকেএস ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা পর্যায়ে আয়োজক কমিটির সমন্বয়কারী ও সিজেকেএস সহ সভাপতি মো. হাফিজুর রহমান লিখিত বক্তব্যে বলেন, ২ জানুয়ারি ২০০৬ সালে অথবা তার পরবর্তী সময়ে জন্মগ্রহণ করেছে শুধু তারাই এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। বয়স সীমা যাচাই’র ক্ষেত্রে জন্মসনদকে মূল ভিত্তি হিসেবে গণ্য করা হবে। আন্তঃউপজেলা পর্বের খেলা শেষে সেরা খেলোয়াড়দের নিয়ে বিভাগীয় পর্বে অংশগ্রহণের জন্য চট্টগ্রাম জেলা দল গঠন করা হবে। কাল ২ জানুয়ারি সকাল ১১টায় এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা পর্বের উদ্বোধনী অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান প্রধান অতিথি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর বিশেষ অতিথি এবং সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন।
প্রতিযোগিতার মধ্যে আছে দলগত ইভেন্ট ফুটবল ও হ্যান্ডবল, ব্যক্তিগত ইভেন্ট টেবিল টেনিস, কারাতে, ব্যাডমিন্টন, দাবা, উশু, তায়কোয়ানদো। বাছাই শেষে ৫ জানুয়ারি টেবিল টেনিস, ৬ জানুয়ারি কারাতে, ৭ জানুয়ারি ব্যাডমিন্টন ও দাবা, ৮ জানুয়ারি হ্যান্ডবল ও উশু এবং ৯ জানুয়ারি তায়কোয়ানদো শুরু হবে। এছাড়া ফুটবল ইভেন্ট ৭-৮ ছেলেদের এবং ৯-১০ জানুয়ারি মেয়েদের অনুষ্ঠিত হবে। দলীয় ইভেন্টের চ্যাম্পিয়ন দলের প্রত্যেক ক্রীড়াবিদরা দেড় হাজার ও রানার্সআপ দলের ক্রীড়াবিদরা এক হাজার টাকা এবং ব্যক্তিগত ইভেন্টের চ্যাম্পিয়ন দেড় হাজার ও রানারআপ এক হাজার করে প্রাইজমানি পাবেন।
সিজেকেএস সাধারণ সম্পাদক ও প্রতিযোগিতার কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সহ সভাপতি আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আবুল হাসেম, সৈয়দ আবুল বশর, মোহাম্মদ শাহজাহান, হাসান মুরাদ বিপ্লব, মো. দিদারুল আলম, সিজেকেএস কাউন্সিলর মকসুদুর রহমান বুলবুল, আকতারুজ্জামান, তানভীর আহমেদ চৌধুরী, মো. লুৎফুল করিম সোহেল, আলী হাসান রাজু, সাইফুল আলম বাপ্পি, মো. জাফর ইকবাল উপস্থিত ছিলেন।