চট্টগ্রাম-কুয়েত সরাসরি ফ্লাইট চালু ২৪ জানুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রাম-কুয়েত রুটে সরাসরি ফ্লাইট শুরু করছে কুয়েতভিত্তিক বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চলাচল করবে এই রুটে। পরে যাত্রী বাড়লে বাড়ানো হবে ফ্লাইটের সংখ্যা।

বিমান ভাড়া হচ্ছে সর্বনিম্ন সাড়ে ৩৪ হাজার টাকা। যাত্রায় সময় লাগবে ৬ ঘন্টা ৫০ মিনিট। ফলে চট্টগ্রাম থেকে কুয়েত গিয়ে সেখান থেকে সৌদি আরব, আরব আমিরাত, বাহরাইন, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কম খরচে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। বিশেষ করে কুয়েত থেকে দুবাই যেতে সময় লাগবে মাত্র ১ ঘন্টা ৪০ মিনিট।

জাজিরা এয়ারওয়েজ বাংলাদেশে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করছে গ্যালাক্সি বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠানটির চট্টগ্রামের প্রধান আসিফ চৌধুরী সুপ্রভাতকে বলেন, ফ্লাইট চালুর ঘোষণা দেয়া মাত্রই প্রথম ফ্লাইটে ১৭২ জন যাত্রী টিকেট কিনেছেন। এমন যাত্রী সাড়ায়  আমরা খুব আশাবাদী। ভবিষ্যতে ফ্লাইট বাড়নোর সুযোগও তৈরি হবে।

তিনি আরো বলেন, আমাদের যাত্রীরা শুধুই কুয়েত যাচ্ছেন না। কুয়েত হয়েই সৌদি আরব, আরব-আমিরাত, বাহরাইন, কাতার যাচ্ছেন। মধ্যপ্রাচ্যে টিকেট নিয়ে চরম সংকটের মধ্যে আমরা এই ফ্লাইট শুরু করেছি; যাতে যাত্রীরা কিছুটা হলেও স্বস্তি পায়।

জাজিরা এয়ারওয়েজ সপ্তাহের সোম,বুধ ও শুক্রবার সকাল ৮.৪৫ মিনিটে কুয়েত থেকে যাত্রী নিয়ে আসবে চট্টগ্রামে। এরপর ৯.৪৫ মিনিটে কুয়েতের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে।