চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২, শনাক্তের হার ৬.৮৭ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, বৃহস্পতিবার করোনায় মারা গিয়েছিলেন ৩ জন, শনাক্ত হয়েছিলেন ১০৮ জন।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৫৪২ জনের নমুনা পরীক্ষা করে ১০৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৫৪ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ৮৭ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে লোহাগড়া ১, বাঁশখালী ১, চন্দনাইশে ৪, পটিয়ায় ১, বোয়ালখালীতে ৫, রাঙ্গুনিয়া ১,  রাউজানে ৩, ফটিকছড়িতে ১০, হাটহাজারীতে ১৫, সীতাকুণ্ডে ৬ ও মিরসরাইয়ে ৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া সাতকানিয়া, আনোয়ারা ও সন্দ্বীপ উপজেলায়া কেউ আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬৬ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭৩ হাজার ১২ জন। বাকি ২৭ হাজার ৬৫৪ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের একজন নগরের ও একজন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৬৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৬৩ জন।