চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্তের হার ১২.৬১ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, সোমবার করোনায় মারা গিয়েছিলেন ৫ জন, শনাক্ত হয়েছিলেন ৭৬ জন।

চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৫৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯৮ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১০২ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৬১ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে লোহাগড়া ১০, সাতকানিয়ায় ৮, বাঁশখালীতে ১, আনোয়ারা ১৫, পটিয়ায় ২, বোয়ালখালীতে ১০, রাউজানে ২৬, ফটিকছড়িতে ২, হাটহাজারীতে ১৪, সীতাকুণ্ডে ৩ ও মিরসরাইয়ে ৫ জন করোনা আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩১৯ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭২ হাজার ৮০৪ জন। বাকি ২৭ হাজার ৫১৫ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন চট্টগ্রাম নগরের। আর বাকি ২ জন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৫৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৯৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৫৭ জন।