চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২, শনাক্ত ১৩.০১ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া দুই জনই উপজেলার। এ সময় নতুন করে ২০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সোমবার (৩০ আগস্ট) করোনায় মারা গিয়েছিলেন ১০ জন আর শনাক্ত হয়েছিলেন ১৪৪ জন।

চট্টগ্রামের ৯টি ল্যাবে এক হাজার ৫৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২০৬ জনের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরে ১২১ জন, বাকিরা বিভিন্ন উপজেলার। গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৩.০১ শতাংশ।

চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে নতুন করে লোহাগড়ায় ১২, সাতকানিয়ায় ৭, আনোয়ারায় এক, বোয়ালখালীতে এক, রাঙ্গুনিয়ায় ৯, রাউজানে ১১, হাটহাজারীতে ১৬,  সীতাকুণ্ডে ১০, মিরসরাইয়ে ৭ ও সন্দ্বীপে একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৩৪১ জন। মোট শনাক্তের মধ্যে নগরের ৭২ হাজার ২২৮ জন। বাকি ২৭ হাজার ১১৩ জন বিভিন্ন উপজেলার।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬৮৮ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৩৯ জন।