চট্টগ্রামে মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ৬১১ জন। এ সময়ে মারা গেছেন আরও চার জন। করোনা শনাক্তের হার ৩৭.৩৯ শতাংশ। গতকালের তুলনায় মৃত্যু কমলেও শনাক্তের হার বেড়েছে।

বুধবার (৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। চট্টগ্রামের ১১টি  ও কক্সবাজারে একটি ল্যাবে এক হাজার ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬১১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৬৫ জন ও বিভিন্ন উপজেলার ১৪৬ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগাড়ায় একজন, সাতকানিয়ায় তিনজন, বাঁশখালীতে দুইজন, চন্দনাইশে একজন, পটিয়ায় ১৪ জন, আনোয়ারায় ১০ জন, রাঙ্গুনিয়ার ১০ জন, রাউজানের ১৯ জন, ফটিকছড়িতে ১১ জন, হাটহাজারীর ১৮ জন, সীতাকুণ্ডের ৩২ জন মিরসরাইয়ের ২৪ জন ও সন্দ্বীপের একজন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২০০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৮ হাজার ২৯৫ জন। আর বিভিন্ন উপজেলার ১৩ হাজার ৯০৫ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে চারজন মারা গেছেন। তারা সবাই নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৭৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৮৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২৫১ জন।

গতকাল মঙ্গলবার (৬ জুলাই) সর্বোচ্চ ৬৬২ জনের করোনা শনাক্ত হয়েছিল। মারা গিয়েছিল নয়জন। করোনা শনাক্তের হার ছিল ৩৫.০২ শতাংশ।