চট্টগ্রামে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে, ২৪ ঘণ্টায় মৃত্যু ১,শনাক্ত ৫.৫৩ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮২ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

শনিবার (১১ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এর আগে, শুক্রবার করোনায় মারা গিয়েছিলেন ২ জন, শনাক্ত হয়েছিলেন ১০৬ জন।

চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৪৮১ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের মধ্যে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৪৩ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ৫৩ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে আনোয়ারায় ৪, রাঙ্গুনিয়া ৭,  রাউজানে ১২, ও  হাটহাজারীতে ১৬ করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ, পটিয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে কেউ আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৪৮ জন। মোট শনাক্তের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৭৩ হাজার ৫৫ জন। বাকি ২৭ হাজার ৬৯৩ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া একজন নগরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭০২ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৬৩ জন।