ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়নে কাজ করবো

ফোরাম চট্টগ্রামের আলোচনায় ফয়সাল সামাদ

ফোরাম বাংলাদেশের প্যানেল লিডার ফয়সাল সামাদ বলেছেন, দেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্প। এ শিল্পে অনেক সমস্যা আছে। বিশেষ করে ক্ষুদ্র মাঝারি শিল্পের। আগামী নির্বাচনে আমি জয়ী হলে পোশাকশিল্পের সকল সমস্যা সমাধান এবং ক্ষুদ্র-মাঝারি শিল্পের উন্নয়নে কাজ করবো।
বুধবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের রেডিসন ব্লু’র হলরুমে ক্ষুদ্র, মাঝারিশিল্প এবং ব্যবসার সুযোগ-সুবিধা নিয়ে ‘গার্মেন্টস শিল্পের অগ্নিপরীক্ষা : আমাদের কথা’ শীর্ষক তৃতীয় পর্বের এই মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফয়সাল সামাদ বলেন, আমি প্রেসিডেন্ট হলে বিজিএমইএতে একটা সেল তৈরি করবো। যেখানে ক্ষুদ্র-মাঝারি শিল্পউদ্যোক্তাদের সঠিক গাইডলাইন দেওয়া হবে। নলেজ শেয়ারিং নিয়ে যদি আমরা কাজ করি তাহলে এসব শিল্পও বড় শিল্পের দিকে এগিয়ে যাবে। সদস্যদের স্বার্থেই বিজিএমইএকে কাজ করতে হবে।
বিজিএমইর ফোরামের এই আয়োজনে চট্টগ্রামের বিভিন্ন কারখানার ১৩০ জন মালিক অংশগ্রহণ করেন।
ফোরাম বাংলাদেশের সভাপতি এমএ সালামের সভাপতিত্বে ও ফোরাম চট্টগ্রামের ভাইস প্রেসিডেন্ট খন্দকার বেলায়েত হোসেনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট সেলিম রহমান, বিজিএমইএ’র পরিচালক ও ফোরাম চট্টগ্রামের সাধারণ সম্পাদক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট এমদাদুল হক চৌধুরী, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আতিক, ওয়াদুদ মোহাম্মদ চৌধুরী, আরশাদুর রহমান, ট্রেজারার সাইফুল্লাহ মনসুর, সাংগঠনিক সম্পাদক এনামুল আজিজ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক রিয়াজ ওয়াইজ, সহ-সাংগঠনিক সম্পাদক কাজী মো. শফিকুল ইসলাম টিটু, এমএ সিদ্দিক চৌধুরী, আনোয়ার হোসেন তালুকদার, কাজী নুরুল ইসলাম মিটু, অফিস সচিব মোহাম্মদ তসলিম, মোহাম্মদ হোসাইনসহ ফোরাম কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি