ক্ষতিগ্রস্তদের পাশে আছেন প্রধানমন্ত্রী

লোহাগাড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, লোহাগাড়া »

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে আছেন জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লোহাগাড়া-সাতকানিয়াসহ দুর্যোগে ক্ষতিগ্রস্তদের যা প্রয়োজন, তা দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।

গতকাল শুক্রবার বিকেলে লোহাগাড়ায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা কার্যক্রম উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেছেন। অনুষ্ঠানে তিনি ক্ষতিগ্রস্থ হাজার মানুষের হাতে তুলে দিয়েছেন ত্রাণের প্যাকেট। লোহাগাড়া উপজেলা পাবলিক হলে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব) বীর মুক্তিযোদ্ধা এবিএন তাজুল ইসলাম এমপি, অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে টাকা, চাল ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। তাদের পুনর্বাসনের জন্য টাকা ও টিনসহ যা প্রয়োজন তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রতিমন্ত্রী। এবারের দুর্যোগে লোহাগাড়া-সাতকানিয়া এলাকার মানুষ বেশি ক্ষতিগ্রস্ত উল্লেখ করে প্রধান অতিথি, ক্ষতিগ্রস্তদের ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয় করে তাকে দ্রুত জানানোর জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, অতিরিক্ত সচিব কেএম আব্দুল ওয়াদুদ, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব সিআইপি, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু, জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ গনমান্য ব্যক্তিবর্গ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজিত এ অনুষ্ঠান পরিচালনা করেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান।