কাঁদলেন বর্ষা, দিলেন সিনেমা ছাড়ার ইঙ্গিত

সুপ্রভাত ডেস্ক »

ঈদে মুক্তিপ্রাপ্ত ‘দিন: দ্য ডে’ নিয়ে সমালোচনার জবাব দিতে গিয়ে কান্নাজড়ানো কণ্ঠে সিনেমা থেকে বিদায় নেওয়ার ইঙ্গিত দিলেন চিত্রনায়িকা খাদিজা পারভীন বর্ষা। ঈদে দেশজুড়ে শতাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিল-বর্ষা জুটির এ সিনেমা; মুক্তির পর আলোচনার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনাও করছেন কেউ কেউ।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বর্ষা; মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার মধুমিতা সিনেমা হলে গিয়ে সাংবাদিকদের বলেন, সমালোচনার নামে তাদের ব্যক্তিগত জীবন নিয়ে রটনা চলতে থাকলে ‘দিন: দ্য ডে’র পর হয়ত আর কোনো সিনেমা তারা করবেন না। ফেইসবুকে অনেকে লিখেছেন, অনন্ত জলিল তার কোম্পানির ‘পোশাককর্মীদের এনে সিনেমাটি’ দেখাচ্ছেন।

বিষয়টি নিয়ে জবাব দিতে গিয়ে কেঁদেই ফেলেন বর্ষা। বলেন, ‘কীভাবে সম্ভব!… দেশে গিয়েছে তারা ঈদ করার জন্য, কীভাবে লোক পাব এখন? এটা কি হতে পারে?’ ক্ষোভের সঙ্গে বর্ষা বললেন, ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার শুটিং করেছি; সেটা আর নাও করতে পারি। হতে পারে এটাই আমাদের জীবনের শেষ সিনেমা। এরপর আমরা আর করব না, যদি মানুষ এভাবে আমাদের ছোটো করে। ছোটো করার চেষ্টা করে গায়ের জোরে।’

বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি নির্মাণে ১০০ কোটি টাকা ব্যয় হয়েছে বলে দাবি করেছেন অনন্ত জলিল। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরানে সিনেমাটির দৃশ্যধারণ করা হয়েছে।