করোনা আক্রান্তদের জন্য চসিকের জরুরি নাম্বার

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে কঠোর অবস্থান নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।
তিনি নগরীবাসীর উদ্দেশে এক বার্তায় বলেন, করোনা সংক্রমণ যে মাত্রায় পৌঁছেছে তা উদ্বেগজনক। এই পরিস্থিতিতে চসিক সামর্থ্য অনুযায়ী আইসোলেশন সেন্টার স্থাপনসহ ৪১টি ওয়ার্ডে শনাক্ত রোগীদের চিকিৎসাসেবার আওতায় আনার কার্যক্রম অব্যাহত রেখেছে। এখন সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং প্রান্তিক জনগোষ্ঠীকে লজেস্টিক সাপোর্ট দেয়া। এ জন্য যারা স্বচ্ছল তাদেরকে গরিব জনগণের পাশে আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসতে আহ্বান জানান।
মেয়র আরো বলেন, সিটি করপোরেশনের আইসোলেশন সেন্টার সেবার জন্য উন্মুখ হয়ে আছে। আমরা করোনা আক্রান্তদের সেবার জন্য এই সীমিত পরিষেবা আরো প্রসারিত করতে চাই, আমাদের আন্তরিকতার ঘাটতি নেই।
তিনি আরও উল্লেখ করেন, সিটি করপোরেশনের ওয়ার্ড ও অঞ্চলভিত্তিক স্বাস্থ্যসেবা কেন্দ্র সক্রিয় ও সচল আছে। কাউন্সিলর ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারগণ সরাসরি স্থানীয় জনগণের সুবিধা-অসুবিধা দেখভাল করবেন। তিনি কাউন্সিলরদের স্ব-স্ব ওয়ার্ডে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অব্যাহত রাখার অনুরোধ জানান। সিটি করপোরেশনের কর্তৃক নগরীর লালদীঘির পাড়ের লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে প্রতিষ্ঠিত ৫০ শয্যাবিশিষ্ট আইসোলেশন সেন্টারে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, খাবার, অক্সিজেন সাপোর্ট, অ্যাম্বুলেন্স সার্ভিসসহ সকল ধরনের সেবা কার্যক্রম চালু আছে। কোন আক্রান্ত ব্যক্তি চাইলে ০১৭১১-১৬৮৪১৩ এ নম্বরে যোগাযোগ করে সেবা নিতে পারবেন। বিজ্ঞপ্তি