একলা মা হতে কী কী করণীয় খোঁজ নিলেন নুসরাত জাহান

কলকাতা পুরসভায় এসেছিলেন নুসরত ও যশ।

সুপ্রভাত ডেস্ক »

একলা মা হতে কী কী করণীয়? টিকা নিতে এসে কলকাতা পুরসভায় খোঁজ নিয়ে গেলেন নুসরাত জাহান ও তাঁর বন্ধু যশ দাশগুপ্ত। শনিবার দুপুরে আচমকাই কলকাতা পুরসভার দফতরে আসেন তাঁরা। সোজা চলে যান কলকাতা পুরসভা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরীর ঘরে। সেখানে দু’জনেই কোভিড টিকা নেন। সূত্রের খবর, তারপরেই তাঁরা স্বাস্থ্য বিভাগ থেকে খোঁজ খবর নেন, একলা মা হতে কী কী করণীয় রয়েছে তাঁদের? কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগ থেকে তাঁদের এ বিষয়ে জানানো হয়েছে বলেও সূত্রের খবর।

স্বাস্থ্য বিভাগের কাজ মিটিয়ে তাঁরা যান কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমের ঘরে। সেখানে তাঁর সঙ্গে কথা বলে একসঙ্গেই কলকাতা পুরসভা ছেড়ে বেরিয়ে যান যশরত। তাঁদের কলকাতা পুরসভায় আসার কারণ নিয়ে যশ বলেছেন, ‘‘টিকা নিতেই এখানে আসা। আর অন্য কোনও কারণ নেই।’’ কলকাতা পুরসভার প্রশাসনের কোনও আধিকারিক তাঁদের আসা বা খোঁজখবর নেওয়া প্রসঙ্গে মুখ খুলতে চাননি।

গত ২৬ অগস্ট কলকাতার এক বেসরকারি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন নুসরত। সন্তান জন্মের সময়ও তাঁর সঙ্গেই ছিলেন বন্ধু যশ। তারপরেও সন্তানের পিতা কে,এমন প্রশ্নের স্পষ্ট কোনও উত্তর দেননি অভিনেত্রী।সম্প্রতি নুসরাত একটি অনুষ্ঠানে এসে এ বিষয়ে মুখ খোলেন। বলেছিলেন, ‘‘সন্তানের বাবা জানে, বাবা কে।’’ এর পরই তিনি বলেছিলেন, মাতৃত্ব উপভোগ করছেন তিনি। যশের সঙ্গে দুর্দান্ত সময়ও কাটাচ্ছেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা