অবরোধে বিএনপির ঝটিকা মিছিল পাশাপাশি চলছে আওয়ামী লীগের সমাবেশ

নগরীতে যানবাহন চলাচল স্বাভাবিক। টাইগারপাস মোড়ের ছবি - সুপ্রভাত

অনলাইন ডেস্ক »

চট্টগ্রামে বিএনপি, জামায়াতে ইসলামী ও সমমনা দলগুলোর ডাকা দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে নগরীর কয়েকটি জায়গায় আজ (সোমবার) সকালে বিএনপি এবং এর অংগ সংগঠনের নেতাকর্মীরা ঝটিকা মিছিল করেছে। পাশাপাশি হরতাল-অবরোধ বিরোধী আওয়ামী লীগের সমাবেশ চলছে ।

সকাল থেকে নগরীতে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রেন ছাড়া চট্টগ্রাম থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি।

অবরোধের অন্যান্য দিনগুলোর মতো নগরীর উল্লেখযোগ্য সড়ক মোড়গুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক পাহারা রয়েছে ।

আজ ভোরে আনোয়ারা ও পটিয়ায় সিএনজি অটো রিকশায় আগুন দেওয়ার ঘটনা ছাড়া বড় ধরনের কোনো অপ্রতিকর ঘটনার কথা শোনা যায়নি।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ কমিশনার বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন।

মহানগর বিএনপি সূত্রে জানা গেছে, আজ সোমবার (৬ নভেম্বর) সকালে নগরের সিটি গেট এলাকায় ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপি, ওয়ার্ড যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মিছিল করে। সকালে নগরের পাহাড়তলী বাজার এলাকায় চট্টগ্রাম মহানগর যুবদলের সহসভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে  নেতাকর্মীরা মিছিল করে। পরে তারা সড়ক অবরোধ করে  সেখানে অবস্থান নেয়। একই সময়ে নগরীর বাকলিয়া থানা যুবদলের উদ্যোগে স্থানীয় কালামিয়া বাজার ও রাহাত্তার পুল এলাকায় যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে ।

এদিকে, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এসময়ে নগরীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের উদ্যোগে চলছে হরতাল ও অবরোধ বিরোধী শান্তি সমাবেশ।

চট্টগ্রাম মহানগর বিএনপির  সাবেক উপ দপ্তর সম্পাদক ও বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী জানান, অবরোধের সমর্থনে নগরের বিভিন্ন স্থানে বিএনপি’র  নেতাকর্মীরা মিছিল ও পিকেটিং করছে। শান্তিপূর্ণভাবে চট্টগ্রামের মানুষ অবরোধ পালন করছে। এসময়ে তিনি অভিযোগ করেন, পুলিশ তাদের নেতাকর্মীদের বাসাবাড়ি গিয়ে হয়রানি করছে।

এদিকে, ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, আজ সোমবার ভোর আনুমানিক পাঁচটার দিকে চট্টগ্রামের আনোয়ারা এবং পটিয়ায় দু’টি সিএনজি চালিত অটোরিকশায় আগুন  দেওয়ার ঘটনা ঘটে। তবে এসব ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

উল্লেখ্য, দ্বিতীয় দফায় গত রোববার সকাল থেকে সড়ক- রেল ও নৌ পথে সর্বাত্মক অবরোধ পালন করছে বিএনপি, জামায়াত এবং সমমনা দলগুলো। ৪৮ ঘণ্টার এই অবরোধ  শেষ হবে আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায়।