‘অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে’

ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের রথযাত্রা

যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায় তাদের প্রতিহত করার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি। গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় নগরীর প্রবর্তক মোড়ে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আয়োজিত রথযাত্রায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ এমপি বলেন, আওয়ামী লীগ সরকার সব সময় রথযাত্রায় সহায়তা করছে। এই দেশে সকল ধর্মের মানুষ ও সকল সম্প্রদায়ের সমান অধিকার। কিন্তু দুঃখজনক হলেও সত্য একটি পক্ষ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়। আমাদের সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত, অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ দেশ গড়তে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকবো।

উদ্বোধকের বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, সমাজ থেকে সাম্প্রদায়িক গোষ্ঠীকে সমূলে উৎপাটন করতে হবে। এই দেশ সবার। বিদেশি শক্তির ছায়ায় এদেশে কেউ ক্ষমতায় আসতে পারবে না। এদশের মূল মালিক জনগণ।

রথযাত্রা উদ্বোধনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী। উদ্বোধক ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। আর্শীবাদক ছিলেন ইসকন বাংলাদেশের সদস্য ও পুন্ডরিক ধামের অধ্যক্ষ শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য স্বতন্ত্র গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, গোমদন্ডী যোগাশ্রমের অধ্যক্ষ স্বামী ছত্রেশ^রানন্দ সরস্বতী, স্বামী অদ্বৈতানন্দ যোগাশ্রমের প্রতিষ্ঠাতা শ্রীমৎ স্বামী অক্ষরানন্দ পুরী মহারাজ, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ মহানগর শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, কাউন্সিলর জহর লাল হাজারী, মোরশেদ আলম, নীলু নাগ, রুমকি সেনগুপ্ত, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি উপ কমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু প্রমুখ।বিজ্ঞপ্তি