৩ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার

0
147

বিজিবির পৃথক অভিযান

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ  :
টেকনাফে বিজিবির সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৩ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
মঙ্গলবার ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল ও হোয়াব্রাং নাফ নদীর কিনারা হতে এসব মাদকের চালান উদ্ধার করা হয়েছে।
বিজিবি সূত্রে জানা যায়, ১২ জানুয়ারি ভোর রাতে মিয়ানমার হতে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা বিওপি’র সদস্যরা হোয়াব্রাং নাফ নদীর কিনারায় অবস্থান নেয়। এ সময় গভীর রাতের দিকে দু’জন লোক সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা ১টি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ঢুকে পড়লে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তাটি উদ্ধার করে তার ভিতরে থাকা ৪৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
অপরদিকে, কয়েক ঘণ্টার ব্যবধানে টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমরখাল এলাকায় রাত ৩টার দিকে নাইট ভিশন ক্যামেরায় তিনজন লোক সীমান্ত পাড়ি দিয়ে লোকালয় অভিমুখে আসতে দেখে জওয়ানরা তাদের ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা ৪টি প্লাস্টিকের বস্তা ফেলে লোকালয়ে ঢুকে পড়লে তাদের আটক করা সম্ভব হয়নি। পরে বস্তা চারটি উদ্ধার করে তার অভ্যন্তরে থাকা ২ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, জব্দকৃত মাদক পরবর্তীতে বিনষ্ট করার জন্য ২বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।