৩ মেয়র প্রার্থীর এজেন্টকে জরিমানা

0
109

আচরণবিধি লঙ্ঘন

সংবাদদাতা, বান্দরবান :
বান্দরবানে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় ২ মেয়র প্রার্থীর এজেন্টকে জরিমানা ও ১ মেয়র প্রার্থীর এজেন্টের কাছ থেকে হ্যান্ড মাইক জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার দুপুরে শহরের মেম্বার পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান প্রার্থীর এজেন্টদের এসব জরিমানা করেন।
এসময় আচরণবিধি লঙ্ঘন করে দুপুর ২টার আগে হ্যান্ড মাইকে নির্বাচনী প্রচারণা চালানোর সময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ইসলাম বেবীর এজেন্টকে ৫ হাজার, নাগরিক পরিষদ সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী নাছির উদ্দিন এর এজেন্টকে ৩ হাজার টাকা জরিমানা এবং বিএনপির মেয়র প্রার্থী জাবেদ রেজার এজেন্ট এর কাছ থেকে হ্যান্ড মাইক জব্দ করা হয়।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমান বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী দুপুর ২টার আগে ও রাত ৮টার পর কোন রকম মাইক ব্যবহার করা যাবে না। কিন্তু তারা ২টার আগে মাইক ব্যবহার করে ক্যাম্পেইন করছিল। তাই দুই প্রার্থীর এজেন্টকে জরিমানা করা হয়েছে এবং বিএনপির প্রার্থীর এজেন্ট থেকে হ্যান্ড মাইক জব্দ করা হয়েছে। ১২ তারিখ সেটি ফেরত দেয়া হবে।
উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি বান্দরবান পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচারণায় আচরণবিধি পর্যবেক্ষণে ৯টি ওয়ার্ডে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা নির্বাচন কর্মকর্তা। বান্দরবান পৌরসভা নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থী, ২৯ জন সাধারণ কাউন্সিলর এবং ৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।