হাটহাজারীতে হেফাজতের কেন্দ্রীয় সম্মেলন আজ

0
128

নিজস্ব প্রতিনিধি, হাটহাজারী
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন (কাউন্সিল) আজ রোববার অনুষ্ঠিত হবে। হেফাজতের সম্মেলনকে ঘিরে গতকাল শনিবার স্থানীয় সাংসদ ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছে হেফাজতের নেতারা। সম্মেলনে সারা দেশ থেকে কওমি অঙ্গনের ৪০০ জন শীর্ষ মুরুব্বি উপস্থিত থাকবেন এবং তারাই হেফাজতের আগামীর কাণ্ডারী নির্বাচন করবেন।
দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার প্রধান পরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর প্রথম হেফাজতের কেন্দ্রীয় সম্মেলন ডাকা হয়েছে। আল্লামা শফীর মৃত্যুর পর আমিরের পদটি শূন্য হলে হেফাজতের কেন্দ্রীয় সম্মেলনের প্রস্তুতি নিতে থাকেন দলটির নেতারা।
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলনের প্রস্তুতি কমিটির অন্যতম প্রভাবশালী সদস্য মাওলানা মীর ইদ্রিস সুপ্রভাতকে বলেন, হেফাজতের কেন্দ্রীয় সম্মেলনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। সারাদেশের ৬৪টি জেলার কওমি ও হেফাজতের নেতাদের সম্মেলনের দাওয়াত দেওয়া হয়েছে। আমাদের সাথে প্রশাসনের সাথে মতবিনিময় সভা হয়েছে। আশা করছি রোববারের সম্মেলন সফল ও সুন্দরভাবে শেষ হবে। এজন্য আমরা সকলের সহযোগিতা কামনা করছি।
জানা যায়, হেফাজত ইসলাম বাংলাদেশ এর প্রতিষ্ঠার ৮ বছর পর রোববার (১৫ নভেম্বর) প্রথম কেন্দ্রীয় সম্মেলন ডাকা হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর প্রথম কেন্দ্রীয় সম্মেলন ডাকা হয়। আজ রোববার সকাল ১০টায় দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা ভবনে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে হেফাজতের আমীর প্রয়াত আল্লামা শাহ আহমদ শফীর উত্তরসূরি নির্বাচন করা হবে এবং হেফাজতের কমিটিতে বড় ধরনের রদবদল হতে পারে। সম্মেলন বাস্তবায়ন করতে ১৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
এদিকে গতকাল শনিবার দুুপুরে হাটহাজারী মাদ্রাসায় প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের কর্মকর্তারা হেফাজত ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।
এ সময় স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ্, অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল আবদুল্লাহ-আল-মাসুম, মডেল থানার ওসি মুহাম্মদ মাসুদ আলমসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।