শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সিসিইউতে খালেদা জিয়া

0
105

সুপ্রভাত ডেস্ক <

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে এই তথ্য নিশ্চিত করেছেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।

হঠাৎ করে শ্বাসপ্রশ্বাসের অবনতি হওয়ায় তাকে বিকেল ৪টার দিকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তরিত করা হয়। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া চিকিত্সকদের পরামর্শে গত ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। গত ১১ এপ্রিল ও ২৫ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাসের পরীক্ষা করানো হলে দু’বারই তা পজিটিভ আসে। তিনি ছাড়াও তার বাসার আট সদস্য করোনায় আক্রান্ত। বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেছেন, ‘সকালে ম্যাডামের শ্বাসকষ্ট বেড়ে যায়। বিকাল ৪টার দিকে আমরা তাকে সিসিইউতে স্থানান্তর করি।’ তিনি বলেন, ‘তার অবস্থা বর্তমানে স্থিতিশীল এবং শ্বাসকষ্ট কিছুটা কমে এসেছে।’

এর আগে গত বুধবার খালেদা জিয়ার চিকিৎসার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের প্রধান অধ্যাপক শাহাবুদ্দিন। বোর্ড গঠনের আগেরদিন ওই হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি প্রধানকে।