শেলী রাণী বড়–য়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গুণিজন সংবর্ধনা

0
93

চন্দনাইশ থানাধীন পূর্ব সাতবাড়ীয়া বেপারীপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত পরাগ রঞ্জন বড়ুয়ার সহধর্মিণী ও সিডিএর কর্মচারী নিক্সন বড়ুয়া গুরা’র মা শেলী রাণী বড়ুয়ার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অষ্টউপকরণ, মহাসংঘদান ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।
এতে আশির্বাদক ছিলেন বেপারীপাড়া গ্রামের জন্মজাত বর্ষীয়ান সংঘ পুরুষ ভদন্ত রেবতপ্রিয় মহাস্থবির। সভাপতিত্ব করেন জামিজুরি সুমানাচার বিদর্শনারাম বিহারের অধ্যক্ষ ভদন্ত শীলরক্ষিত মহাস্থবির।
প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ ভিক্ষু পরিষদ ও বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সাংগঠনিক সম্পাদক অধ্যাপক জ্ঞানরতœ মহাথেরো। প্রধান সদ্ধর্মদেশক ছিলেন চন্দনাইশ ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক ভদন্ত প্রজ্ঞানন্দ থেরো, বিশেষ ধর্মদেশক ছিলেন সুচিয়া সুখানন্দ বিহারের অধ্যক্ষ ভদন্ত অতুলানন্দ মহাস্থবির, দেবপাহাড় পূর্ণাচার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভদন্ত আর্য্যপ্রিয় মহাস্থবির, সাতকানিয়া লোহাগাড়া ভিক্ষু সমিতির সভাপতি ও ঢেমশা শাক্যমুনি বিহারের অধ্যক্ষ ভদন্ত শীলানন্দ মহাথেরো, বেপারীপাড়া রতœাংকুর বিহারের উপবিহারাধ্যক্ষ ভদন্ত ড. সুমনপ্রিয় থেরো। অনুষ্ঠান উদ্বোধন ও সঞ্চালনা করেন পূর্ব সাতবাড়ীয়া বেপারীপাড়া রতœাকুর বিহারের অধ্যক্ষ ভদন্ত এল অনুরুদ্ধ মহাস্থবির।
আরো উপস্থিত ছিলেন ভদন্ত দেবানন্দ মহাস্থবির, ভদন্ত ধর্মানন্দ মহাথেরো, ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরো, ভদন্ত চন্দ্রজ্যোতি স্থবির, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা চেয়ারম্যান ও সংগঠক জে বি এস ভদন্ত আনন্দবোধি ভিক্ষু, ভদন্ত চন্দ্রবোধি ভিক্ষু, ভদন্ত নন্দসার ভিক্ষু, ভদন্ত রূপানন্দ ভিক্ষুসহ আরো পূজনীয় ভিক্ষুসংঘ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত পুজ্যষ্পদ ভিক্ষুসংঘ ও কয়েকজন দায়ক-দায়িকাকে সমাজে বিশেষ অবদান রাখার জন্য বীর মুক্তিযোদ্ধা পরাগ রঞ্জন বড়–য়া’র পরিবারের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরিশেষে প্রয়াত শেলী রাণী বড়ুয়ার পারলৌকিক সুখ শান্তি কামনায় সকলে পুণ্যদান করেন এবং জ্ঞাতী-স্বজনকে মধ্যাহ্নভোজন দান করেন। বিজ্ঞপ্তি