মৎস্য শিল্প সম্প্রসারণে নতুন উদ্যোগ নেয়া হবে

0
130

মতবিনিময় সভায় মেয়র পদপ্রার্থী রেজাউল করিম

মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরীর সাথে যান্ত্রিক মৎস্য ব্যবসায়ীদের মতবিনিময় সভা গতকাল শনিবার সকালে নতুন ফিশারিঘাট এলাকায় অনুষ্ঠিত হয়।
সোনালী যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, সরকার মৎস্য শিল্পের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়ে কাজ করছে। বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে আন্তর্জাতিক আদালতে লড়াইয়ে আমরা ভারত ও মিয়ানমারের কাছ থেকে বিশাল সমুদ্র সীমা জয় করেছি। এ সমুদ্র সীমায় রয়েছে ব্যাপক সম্ভাবনা, মৎস্য তার মধ্যে অন্যতম। যান্ত্রিক মৎস্য ব্যবসায়ী কর্মীদের সরকারি কর্ম পরিকল্পনার প্রতি আনুগত্যের কারণে বাংলাদেশ বিশ্বের শ্রেষ্ঠ ইলিশ উৎপাদনকারী দেশ। যারা লক্ষ লক্ষ টাকার যান্ত্রিক নৌযান ও কর্মী পাঠিয়ে গভীর সমুদ্রে মৎস্য আহরণে কাজ করছেন, তারা ঝুঁকি নিয়ে দেশের জন্য অসীম সাহসিক ভূমিকা রাখছেন।
মৎস্য আহরণ, সংরক্ষণ ও বাজারজাতকরণে ব্যবসায়ীরা কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন। সকলের দোয়া ও রায় নিয়ে মেয়র নির্বাচিত হলে মৎস্য শিল্পের সম্প্রসারণে নতুন উদ্যোগ নিয়ে মৎস্য ব্যবসায়ীদের পাশে থাকতে চাই। একটি নাগরিকবান্ধব স্মার্ট চট্টগ্রাম সিটি গড়তে আমি সকলের দোয়া ও নৌকা প্রতীকে ভোট চাই।
অনুষ্ঠানে পাথরঘাটা ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী পুলক খাস্তগীর, চট্টগ্রাম মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক আমিনুল হক বাবুল, সরকার সদস্য সচিব এম এ মোতালেব তালুকদার, এম এ গফফার কুতুবী, দিদারুল আলম দিদার, এ কে এম ফজলুল হক, হেমায়েত হোসেন মিঠু, কাউসারুজজামান, আনসার হোসাইন, আনিসুর রহমান আনিস, সেলিম উল্লাহ, ওয়াহিদ রহমান, হাফেজ মোহাম্মদ ইসমাইল, নুরুল আমিন, সেলিম উদদীন সাকু, মো. সামসুল আলম, আবুল বাশার, জয়নাল, মহি উদদীন, তারেক, জসিম উদ্দিন, মো. এরশাদ, এম আজিজ, আবেদীন, সাইফুউদদীন, রাসেল, জসিম, মো. হাবিব, মো. পারভেজ সুমনসহ বিভিন্ন থানা কমিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি