নোবেলের বিরুদ্ধে জিডি, হুমকিতে প্রতিবাদ বাচসাসের

85

সুপ্রভাত ডেস্ক :

সমালোচিত গায়ক-ইউটিউবার মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে রাজধানীর কলাবাগান থানায় সাধারণ ডায়েরি করেছে বেসরকারি সংবাদমাধ্যম সময় মিডিয়া লিমিটেড।

প্রতিষ্ঠানটির অনলাইন সাংবাদিক আল কাছিরকে অপহরণ ও জেলে নেওয়ার হুমকির প্রেক্ষিতে আজ (১৭ মে) জিডিটি করা হয়। খবর বাংলাট্রিবিউনের

অন্যদিকে, বিতর্কিত এ গায়কের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে বাংলাদেশ চল”িচত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।

সংগঠনটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, নোবেল সাংবাদিক আল কাছিরকে ১৬ মে রাতে মুঠোফোনে হুমকি দেন। এ সময় তিনি অশ্রাব্য ভাষায় আল কাছিরকে গালিগালাজ করেন। নোবেলের এমন আগ্রাসী আচরণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে সংগঠনটি। কাছির সংগঠনটির সদস্য।

এদিকে, আজ সকালে নোবেলের আচরণে নিরাপত্তা চেয়ে জিডি করেছেন সময় টিভি। এর নম্বর ৭০৩।

এতে প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ নির্বাহী (প্রশাসন ও পরিচালন) সৈয়দ আসাদুজ্জামান উল্লেখ করেন, ‘‘১৬ মে দিবাগত রাতে নোবেল সময় টিভি অনলাইনের প্রতিবেদক আল কাছিরকে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তাকে দেখে নেওয়া, জেলে প্রেরণ ও অপহরণের হুমকি দেন। পাশাপাশি নিজেকে আইনশৃঙ্খলার বাহিনীর একজন উ”চপদ¯ে’র ‘শালা’ হিসেবে পরিচয় দিয়ে এগুলো করার কথা বলেন।’’

এর আগে মাঈনুল আহসান নোবেল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে পোস্ট দিয়েছিলেন। দেশের জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্য, লিজেন্ড শিল্পীদের নিয়ে নিয়মিত কুরুচিপূর্ণ স্ট্যাটাসও দিয়েছেন নোবেল। তার এই হেন¯’ার শিকার হয়েছেন নগরবাউল জেমস, তাপস, ইথুন বাবুসহ বেশ কয়েকজন।

এদিকে, নোবেলের এমন আচরণে দু’একজন ছাড়া বেশিরভাগ শিল্পীই নীরব ভূমিকা পালন করছেন। বিষয়টি নিয়েও চলছে সমালোচনা। বারবার একইভাবে জ্যেষ্ঠদের অপমান করলেও মুখ খুলতে দেখা যায়নি বেশিরভাগ শিল্পীদের।