নগরী পরিষ্কার রাখতে সবার ভূমিকা রাখতে হবে : রেজাউল

0
185

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, মশক ও জঞ্জালমুক্ত বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে আমাদের প্রচেষ্টা ও কার্যক্রমের পাশাপাশি প্রত্যেক নগরবাসীর সচেতনতা গুরুত্বপূর্ণ।
প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলরগণের মাধ্যমে এলাকাবাসী চসিকের প্যাচ ওয়ার্ক, মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রমে সংযুক্ত হলে তার সুফল ষোলআনা নিশ্চিত হবে।
সকলের চাহিদা পূরণে ও নাগরিক দুর্ভোগ লাঘবে জনসম্পৃক্ততা সফলতা প্রাপ্তির পূর্বশর্ত।
রেজাউল করিম চৌধুরী ঘোষিত ১০০ দিনের অগ্রাধিকার কর্মসূচির আলোকে ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা ও মশার প্রজনন ক্ষেত্র ধ্বংসের ক্র্যাশ প্রোগ্রাম পরিচালিত হচ্ছে।
গতকাৈ শনিবার নগরীর সৈয়দ শাহ্ রোড, কে বি আবদুস ছাত্তার রোড আল-ফালাহ গলিতে প্যাচ ওয়ার্ক ও পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়।
রেজাউল করিম চৌধুরী বলেন, আমরা নিজেরাই পরিত্যক্ত প্লাস্টিকের বোতল, পলিথিনের ব্যাগ ও গৃহস্থলীর বর্জ্য নির্ধারিত স্থানে বা ডাস্টবিনে না ফেলে রাস্তাঘাট ও নালা-নর্দমায় ফেলি তা হলে শহর তো নোংরা হবেই। এসব ময়লা আবর্জনার কারণে খাল নালা নর্দমায় পানি চলাচল ব্যাহত হয়। এতে জলাবদ্ধতা সৃষ্টি হয়, মশার উপদ্রব বাড়ে।
মেয়র নগরবাসীর উদ্দেশ্যে বলেন, শহর পরিষ্কার রাখা জনপ্রতিনিধি হিেেসব আমার ও আমার পরিষদের একার দায়িত্ব নয়। এ ব্যাপারে নগরবাসীকেও সচেতন হতে হবে। বিজ্ঞপ্তি