দলের কঠিন সময়ে তৃণমূল নেতা কর্মীরাই বলিষ্ঠ ভূমিকা রেখেছে

0
87

মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের সভা

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, মা, মাটি মানুষের সাথে সুসম্পর্কিত দল আওয়ামী লীগ অগুনিত নেতা কর্মীদের অপরিসীম ত্যাগের উপর প্রতিষ্ঠিত। দেশীয় ও আন্তর্জাতিক অপশক্তিগুলো জনগণকে আওয়ামী লীগ থেকে বিচ্ছিন্ন রাখতে তৎপর ছিল। স্বাধীনতা পরবর্তী সময়ে মিথ্যাচার ও ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জঘন্য চেষ্টা চালিয়েছিল। এই কঠিন সময়গুলোতে প্রতিবাদ প্রতিরোধে তৃণমূল পর্যায়ের নেতা কর্মীরাই বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। তাঁদের অবদানকে স্মরণ না করলে তাদের আত্মা কষ্ট পাবে, ইতিহাস আমাদের ক্ষমা করবেনা ও সৎ সাহসী নেতৃত্ব উঠে আসার পথ সুগম হবেনা। কঠিন সময়ে অর্থ, সময় ও সাহস নিয়ে এগিয়ে আসার নেতার অভাব ছিল। সেই অভাব রফিকুল ইসলামরা পূরণ করে দল ও দেশের জন্য নিজকে উৎসর্গ করেছিলেন বলে তাঁদের শ্রদ্ধার আসনে বসাতে হবে। তাঁদের মর্যাদা সমুন্নত রাখতে দলের অনুসারী ও পরিবার স্বজনদের সচেতন থাকতে হবে। মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মরহুম রফিকুল আলম ও সদস্য শরিফুল ইসলামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত এ সভায় প্রধান বক্তা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশ্রপ্রেম না থাকলে রাজনীতির পরিপূর্ণতা আসেনা। সংগঠনকে দেশপ্রেমের বিদ্যাপীঠ হিসাবে ভাবতে হবে। রাজনৈতিক জ্ঞান, সততা, আচার-আচরণ সবকিছুই একজন নেতা ও কর্মীকে জনগণের কাছে গ্রহণযোগ্য করে তোলে। এদিকটার প্রতি যতœবান হয়ে পরীক্ষিত, ত্যাগী ও দায়িত্বশীল নেতা কর্মীদের যথাযথ মূল্যায়ন করতে হবে। উদার, সাদা মনের মানুষ রফিকুল ইসলামদের মতো সৎ, ত্যাগী, দেশপ্রেমিক ব্যক্তি বর্তমান সময়ে নেই বললেই চলে। তাদের অবদান যেমন ভুলার নয় তেমন শূন্যস্থান পূরণ হবার নয়।
মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহবায়ক মো. নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মো. জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন নোমান আল মাহমুদ, আবু তাহের, সদস্য বেলাল হোসেন, চান্দগাঁও থানা আওয়ামী লীগ আহ্বায়ক নুর মোহাম্মদ নুরু, সহ-সভাপতি মোজাহেরুল হক চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম, সরোয়ার বাবুল, রফিক এলাহী, রুবায়েত হোসেন, মেজবাহ উদ্দিন লিটু, আবুল কালাম, মো. জসিম উদ্দিন, সৈয়দ মুজিবুল হক, মো. হাবিবুর রহমান, অ্যাডভোকেট মো. আইয়ুব, ইমতিয়াজ চৌধুরী, রিদুয়ান আল হারুন, সাজ্জাদ হোসাইন, খালৈদ হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি