ড. অনুপম সেনের সহধর্মিণীর পরলোকগমন

350

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেনের সহধর্মিণী উমা সেনগুপ্তা ১২ মে রাত ১ টা ১ মিনিটে পরলোকগমন করেছেন।
উমা সেনগুপ্তার মৃত্যুতে প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, ব্যবসা-শিক্ষা অনুষদের অধ্যাপক অমল ভূষণ নাগ, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তৌফিক সাঈদ, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিমসহ ইউনিভার্সিটির শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীরা গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, উমা সেনগুপ্তার পিতা বিপ্লবী সুবোধ বল ব্রিটিশবিরোধী বিপ্লবী মাস্টারদা সূর্য সেনের সহযোদ্ধা হিসেবে চট্টগ্রাম অস্ত্রাগার লুণ্ঠন ও জালালাবাদ যুদ্ধে অংশগ্রহণ করেন। তাঁর দুই ভ্রাতা টেগরা বল ও প্রভাস বল জালালাবাদ যুদ্ধে শহীদ হন। তাঁর বড় ভাই লোকনাথ বল এই যুদ্ধের সর্বাধিনায়ক ছিলেন।
প্রয়াত উমা সেনগুপ্তা স্বামী, এক কন্যা, এক নাতি ও এক নাতনি রেখে গেছেন। উমা সেনগুপ্তা ১৯৪৮ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কানুনগোপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের শোক

প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেনের সহধর্মিণী শ্রীমতী উমা সেনগুপ্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। তিনি শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। আরও শোক প্রকাশ করেছেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলম মাসুদ, ইঞ্জিনিয়ার শহীদুল আলম,  আবদুস সামাদ লাভু, জনাব রেমন্ড আরেং, মিসেস হাসিনা মহিউদ্দিন, মিসেস সাবিহা মুসা, অরুণ দাশগুপ্ত,  বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।