চসিক নির্বাচনে সাধারণ ছুটি থাকছে না

0
143

মতবিনিময় সভায় সিনিয়র সচিব

নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশ নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় এবার সাধারণ ছুটি থাকবে না।
গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর এ কথা বলেন।
এসময় তিনি উপস্থিত ভোট গ্রহণ কর্মকর্তাদের অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের অনুরোধ জানান।
সিনিয়র সচিব বলেন, চসিক নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকবে না। অফিস আদালত খোলা থাকবে এবং গাড়ি চলবে। শুধুমাত্র সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহে যদি ভোটার থাকে তাদের ভোট দেওয়ার সুযোগ দিতে হবে।
ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, ইভিএমে ভোট জালিয়াতি করার কোনো সুযোগ নেই। আমরা ডিজিটাল যুগে প্রবেশ করেছি বলে ইভিএম ব্যবহার করছি, বিষয়টি কিন্তু এমন নয়। দুষ্টু লোকরা যাতে কোনোরকম সমস্যা তৈরি করতে না পারে এবং সুন্দরভাবে ভোট সম্পন্ন করা যায় সেজন্য ইভিএমের ব্যবহার। ইভিএম থাকলে যারা ভোট দিচ্ছেন তাদের জন্য যেমন সুবিধা তেমনি যারা নিচ্ছেন তাদের জন্যও সুবিধা।
চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নির্বাচন কমিশন সচিবালয়ের, আইডিই প্রকল্প পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবুল কাসেম মো. ফজলুল কাদের, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা বশির আহমদ প্রমুখ।