চট্টগ্রামে শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে

71
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

১১৯৭ নমুনায় ৭৪ আক্রান্ত
একদিনে আটজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক  <
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন। এদের মধ্যে নগরে ৬ জন এবং উপজেলায় দুজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৬৩ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৪ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৯৩ জন। শনাক্ত কমলেও মৃত্যু কমছে না। গত আটদিনে চট্টগ্রামে ৪০ জনের মৃত্যু হয়েছে। নগরে কয়েকটি এলাকায় করোনায় মৃত্যু বেশি, এর মধ্যে হল হালিশহরে ৪৬ জন, দ্বিতীয় সর্বোচ্চ কোতোয়ালী এলাকায় ৪৪ জন, পাঁচলাইশে ৩২ জন ও চান্দগাঁও এলাকায় ৩০ জন। ৩১ মৃত্যু নিয়ে উপজেলার মধ্যে শীর্ষে রয়েছে হাটহাজারী।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুসারে জানা যায়, শনিবার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৭টি ল্যাবে ১১৯৭ নমুনায় আক্রান্ত হয়েছেন ৭৪ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ৬ দশমিক ১৮ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরে ৫৫ জন এবং উপজেলায় ১৯ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪০ হাজার ৯১১ জন এবং উপজেলায় ১০ হাজার ১৮২ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৯৩ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে ৬ জন এবং উপজেলায় দুজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৮ জন। এ নিয়ে নগরীতে ৪১৬ জন এবং উপজেলায় ১৪৭ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৬৩ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৮৫ নমুনার মধ্যে ৩৫ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৪২ নমুনায় ১৯ জন, শেভরনে ৫০৬ নমুনায় ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১২ নমুনায় ৪ জন, আরটিআরএল ল্যাবে ৩৭ নমুনায় ১২ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১ নমুনায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি।