চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় দুই মৃত্যু

0
183

১৫৫১ নমুনায় ১৭৯ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক:
করোনায় নতুন করে শনাক্ত ১৭৯ জন এবং আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেল দুজন। গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৫১ নমুনায় করোনা পজিটিভ হয়েছে ১৭৯ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৪১২ জন। করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুজন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৬৪ নমুনার মধ্যে ২১ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৮ নমুনায় ১৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৯৬ জনে ৬০ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১৩৭ নমুনায় ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৭৫ নমুনায় ২৭ জন, শেভরনে ১০২ জনে ২২ জন, আরটিআরএল ল্যাবে ২৪ জনের নমুনায় ১৬ জন, মা ও শিশু হাসপাতালে ২২ জনে ৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।