চট্টগ্রামে করোনায় ১৭ দিনে ৬৩ মৃত্যু

0
66

সংক্রমণ হার ৩০ শতাংশ

নিজস্ব প্রতিবেদক <<
চট্টগ্রামে করোনায় মৃত্যু বাড়ছে। সংক্রমণ বাড়তে থাকায় প্রতিদিন বাড়ছে মৃত্যুর সংখ্যা। সর্বশেষ গত শুক্রবার ৮ জনের মৃত্যুর পরপরই গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে মারা গেছে আরও ৭ জন। এ নিয়ে চলতি মাসের ১৭ দিনে ৬৩ মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৫২ জনে। এরমধ্যে নগরে ৩৩৩ জন এবং উপজেলায় ১১৯ জন। মৃত্যুর পাশাপাশি বেড়েছে সংক্রমণের হারও। চট্টগ্রামে এ যাবৎকালের সর্বোচ্চ ২৯ দশমিক ৪৩ শতাংশ সংক্রমণ হার নিয়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০২ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৬৮২ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শুক্রবার চট্টগ্রামের ৬টি ল্যাবে ১০২৬ নমুনায় আক্রান্ত হয়েছেন ৩০২ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ২৯ দশমিক ৪৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ২২৬ জন এবং উপজেলায় ৭৬ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৭ হাজার ৪৪১ জন এবং উপজেলায় ৯ হাজার ২৪১ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৬৮২ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে ৪ জন এবং উপজেলায় ৩ জনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৭ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৬২ নমুনার মধ্যে ৫০ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২১৭ নমুনায় ৭৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৭০ নমুনায় ৯৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯৪ নমুনায় ৩০ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২৫৮ নমুনায় ৪১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৫ নমুনায় ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।