চট্টগ্রামে করোনায় দুজনের মৃত্যু

১০১৩ নমুনায় ১৩৬ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক 
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুজন। এরমধ্যে নগরে একজন এবং উপজেলায় একজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬০৪ জনে। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৮৭২ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত মঙ্গলবার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ১৩ নমুনায় আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৮৫ জন এবং উপজেলায় ৫১ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪২ হাজার ২০১ জন এবং উপজেলায় ১০ হাজার ৬৭১ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৮৭২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নগরীতে একজন এবং উপজেলায় একজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন দুজন। এ নিয়ে নগরীরে ৪৩৫ জন এবং উপজেলায় ১৬৯ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০৪ জনে।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৭৯ নমুনার মধ্যে ১৭ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬০ নমুনায় ৪০ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৩ নমুনায় ২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৮৭ নমুনায় ৩০ জন, শেভরনে ২৭৪ নমুনায় ৩৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৪ নমুনায় ৬ জন এবং আরটিআরএল ল্যাবে ৩১ নমুনায় ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।