চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে প্রাণ ফেরাতে চাই

0
143

প্রশাসকের সাথে সাক্ষাৎকালে আকরাম খান

জাতীয় ক্রিকেটদলের সাবেক অধিনায়ক ও বর্তমান জতীয়দলের প্রধান নির্বাচক আকরাম খান গতকাল বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে তাঁর বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। জাতীয়দলের সাবেক অধিনায়ককে অর্ভ্যথনা জানিয়ে প্রশাসক বলেন, চট্টগ্রাম থেকে অনেক প্রতিভাবন ক্রিকেটার জাতীয়দলে ঠাঁই করে নিয়েছেন। তাঁরা সমগ্র দেশের মুখ উজ্জ্বল করেছেন। চট্টগ্রামবাসী তাদের জন্য গর্বিত। চট্টগ্রাম নগরীকে ক্রীড়াবান্ধব হিসেবে গড়ে তুলে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের কবর রচনা করতে হবে। যুব ও তরুণসমাজকে ক্রীড়াঙ্গনে সম্পৃক্ত করতে জাতীয় ক্রীড়া পরিষদ, বিসিবিসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনকে উদ্যোগী ভূমিকা নিতে হবে। এক্ষত্রে চট্টগ্রাম থেকে গড়ে ওঠা জাতীয় পর্যায়ের সকল ক্রীড়াব্যক্তিত্বকেও এগিয়ে আসতে হবে।
প্রশাসক বলেন, চট্টগ্রামে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা মাঠের অভাবে খেলাধুলা করতে পারছে না। চট্টগ্রামে সরকারি সংস্থা ও প্রতিষ্ঠানের আওতায় অনেক পরিত্যক্ত জায়গা রয়েছে। এগুলোকে ক্রীড়া সংস্থাগুলোর আওতায় এনে ছেলেমেয়েদের ক্রীড়ানুশীলনের ব্যবস্থা করতে হবে। এ জন্য সরকারি প্রচেষ্টা প্রয়োজন।
আকরাম খান প্রশাসকের এই আহ্বানে সাড়া দিয়ে বলেন, আমি চট্টগ্রামের সন্তান হিসেবে এ ব্যাপারে অর্পিত দায়িত্ব পালনে অঙ্গীকারবদ্ধ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাজ্জাদ হোসোইন চৌধুরী ও মো. বখতিয়ার হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি