ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে তিন ভাই-বোনের মৃত্যু

140

চকরিয়ায় বসতঘরে আগুন
নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়ায় বসতবাড়িতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ঘুমন্ত অবস্থায় তিন শিশুর মৃত্যু হয়েছে। সোমবার রাত ১২টার দিকে উপজেলার হারবাং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উত্তর হারবাং সাবানঘাটা গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
নিহত তিন শিশুর নাম মো. জাহেদুল ইসলাম (১২), মীম আক্তার (১০) ও মিতু মনি (৮)। তারা ওই এলাকার কাঠমিস্ত্রী জাকের হোসেনের সন্তান।
এলাকাবাসীর বরাত দিয়ে স্থানীয় হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। সেমিপাকা বাড়িটি পুড়ে যাওয়ার সময় পরিবার সদস্যরা দুইটি আলাদাকক্ষে ঘুমন্ত অবস্থায় ছিল। তদমধ্যে একটি কক্ষে মা-বাবা ও দুইবছরের এক শিশু, অন্যকক্ষে ছিলেন তিন ভাই-বোন।
এলাকাবাসী জানান, আগুন লাগার সময় ওই তিন শিশু তাদের কক্ষে ঘুমে থাকায় থেকে বের হতে পারেননি। বাড়ির অন্য সদস্যরা আরেকটি কক্ষে থাকায় তারা প্রাণে বেঁচে যান।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘হারবাং সাবানঘাটা গ্রামে একটি বাড়ি আগুনে পুড়ে যাওয়ার খবর পেয়ে রাতেই হারবাং পুলিশ ফাঁড়ির দায়িত্বরত একটি টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়। মঙ্গলবার সকালে আইনি প্রক্রিয়া শেষে লাশ দাফনের ব্যবস্থা নেয়া হয়।
এদিকে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএসও) সৈয়দ শামসুল তাবরীজ। তিনি বলেন, বসতঘরে আগুনে পুড়ে তিন শিশুর মৃত্যুর ঘটনাটি সবাইকে ব্যথিত করেছে। এ ধরনের ঘটনায় চকরিয়া উপজেলা প্রশাসন গভীরভাবে শোকাহত।
তিনি বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি ইতোমধ্যে জেলা প্রশাসককে জানানো হয়েছে।