কাজীর দেউড়ি রণক্ষেত্র, পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ, শাহাদাত আটক

0
141

সুপ্রভাত ডেস্ক <<

চট্টগ্রামে নগর বিএনপির একটি সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ ঘটেছে। সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

বিএনপি নেতাকর্মীদের সাথে সংঘর্ষে ৪ পুলিশসহ ২০ জনের বেশি আহত হয়েছে। এই ঘটনায়  ট্রিটমেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষের ঘটনায় পুলিশ দলীয় কার্যালয় এলাকা থেকে বিকেলেই মহিলাদলের চার সদস্যসহ ১৪ জনকে আটক করে। আটককৃতদের মধ্যে মহিলাদলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, প্রচার সম্পাদক দেওয়ান লিটা ও আঁখি সুলতানা রয়েছেন বলে জানা গেছে।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর (এএসআই) আলাউদ্দিন তালুকদার।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে নাসিমন ভবনের সামনে সমাবেশ আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি। বিকেল ৩টার দিকে সমাবেশে বক্তব্য রাখছিলেন বিএনপি নেতারা। এ সময় হঠাৎ সমাবেশের দিকে আসতে থাকা একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা করেন বিএনপি কর্মীরা। এর প্রেক্ষিতে উভয় পক্ষের সংঘর্ষ বাঁধে। পরে পুলিশের লাঠিচার্জে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়।

সংঘর্ষ চলাকালে গুলি, ককটেল বিস্ফোরণ, ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নিজেদের অফিসের সামনের সড়কে থাকা কয়েকটি মোটর সাইকেলে আগুন দেয় বিএনপি কর্মীরা। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, ধাওয়া-পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনার পর বিএনপি কার্যালয়ে সাঁড়াশি অভিযানে নামে পুলিশ। পুলিশ অতর্কিত বিএনপি কর্মীদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপি নেতা শাহেদ ইকবাল।