করোনা রোগী থেকে জন্ম নেয়া নবজাতকও কোভিড শনাক্ত

0
280

নিজস্ব প্রতিবেদক :

দেশে সবচেয়ে কম বয়সী করোনারোগী শনাক্ত হলো। এর আগে চট্টগ্রামে ছয় মাস বয়সী শিশু করোনায় আক্রানত্ম হয়েছিল। পরে সেই শিশুটি সুস্থ হয়ে হাসপাতার ত্যাগ করেছিল।  এবার করোনা রোগী থেকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয়া একটি শিশু করোনায় আক্রান্ত হলো।

গত ২৪মে দুপুরে জেনারেল হাসপাতালে শিশুটি জন্ম নেয়ার পর ২৫ মে নমুনা সংগ্রহ করা হয় এবং গতকাল বৃহস্পতিবারের টেস্ট রিপোর্টে শিশুটির শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। এর আগে গত ২৩ মে শিশুর মায়ের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল। শিশুটির মা ৩২ বছর বয়সী মেহের আফরোজ নগরীর খুলশি এলাকার বাসিন্দা, তিনি পেশায় একজন ফার্মাসিস্ট এবং গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়ায়।

শিশুটি চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষায় করোনা পজিটিভ আসার কথা স্বীকার করে জেনারেল হাসপাতালের গাইনি কনসালটেন্ট ডা. জাহানারা বেগম বলেন, আমার হাতে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে গত ২৪ মে দুপুরে শিশুটির জন্ম হয়। জন্মের পর থেকে করোনা পজিটিভ মা সুস্থ ছিল এবং ছেলে শিশুটিও সুস্থ ছিল। তারপরও মা যেহেতু করোনা রোগী তাই বাচ্চাটির নমুনা সংগ্রহ করা হয়েছিল। বৃহস্পতিবারের রিপোর্টে শিশুটির করোনা পজিটিভ পাওয়া যায়। তবে বর্তমানে উভয়ে সুস্থ রয়েছে।