উপকূলীয় এলাকায় প্রস্তুতি কার্যক্রম পরিদর্শন করলেন মেয়র

0
257

আবহাওয়া অধিদপ্তর হতে মহাবিপদ সংকেত ঘোষণার পর আজ ২০ মে (বুধবার) সকাল থেকে নগরীর উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকায় আম্ফান সুপারসাইক্লোন মোকাবেলায় সার্বিক প্রস্তুতি কার্যক্রম কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
এ সময় পতেঙ্গা সমুদ্র সৈকত, পতেঙ্গার আশপাশ এলাকা, হালিশহর, ৪১ নম্বর ওয়ার্ডের আশ্রয়কেন্দ্রসমূহও পরিদর্শন করেন তিনি।
পরিদর্শনকালে মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিয়োজিত স্বেচ্ছাসেবকদের সতর্কতামূলক মাইকিং কার্যক্রম, সম্ভাব্য উপদ্রুত এলাকা থেকে লোকজনকে নিরাপদে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়ার কার্যক্রমও তদারকি করেন। তিনি বলেন, করোনা সংক্রমণের বিস্তার বৃদ্ধির মধ্যেই আম্ফান সুপার সাইক্লোন মরার উপর খাড়ার ঘা। তারপরেও প্রাকৃতিক এই দুর্বিপাক ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সাহস না হারিয়ে প্রত্যেকেরই সুরক্ষা নিশ্চিত করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সার্বক্ষণিকভাবে নগরবাসীর পাশে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালনে নিবেদিত। পরিস্থিতি পর্যবেক্ষণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কন্ট্রোলরুম সার্বক্ষণিকভাবে সক্রিয় রযেছে। যে কোনো সহযোগিতার জন্য ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯-তে যোগাযোগ করার জন্য নগরবাসীকে সিটি মেয়র অনুরোধ জানিয়েছেন।
এ সময় মেয়র আশ্রয়কেন্দ্রে আশ্রয়গ্রহণকারীদের শুকনো খাবার ও বোতলজাত সুপেয় পানি, মোবাতি, দিয়াশলাই ও প্রয়োজনীয় জরুরি ওষুধপত্র প্রদান করেন।
তিনি আশ্রয়কেন্দ্রে আশ্রীতদের করোনা ভাইরাস সংক্রমণ এড়িয়ে চলতে সামাজিক বা শারিরিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন।
পরিদর্শনকালে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাকসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি