ঈদ উপলক্ষে নিরাপত্তা জোরদারের আহ্বান চেম্বার সভাপতির

0
312

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম।
আজ ১৯ মে এক বিবৃতিতে তিনি এ আহবান জানান। তিনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে অঘোষিত লকডাউনে নগরবাসী নির্বিঘœ ও নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন। একইভাবে মানুষ এবার ঈদ উদযাপন করতে পারবেন বলে তিনি প্রত্যাশা করেন।
তাই যে কোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা প্রয়োজন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
একই সাথে নাগরিকদের সচেতন থাকার উপরও গুরুত্বারোপ করেন মাহবুবুল আলম। বিশেষ করে করোনা ভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, পরিষ্কার পরিচ্ছন্নতা বিধি ও স্বাস্থ্যবিধি মেনে চলা, কোন ধরনের জটলা সৃষ্টি না করা এবং নিজের ও পরিবারের স্বার্থে সরকার ঘোষিত নির্দেশনা যথাযথভাবে পালন করার জন্য সকল নাগরিকের প্রতি আহবান জানান।
ঈদের আগে ও পরে সরকারি ছুটির কারণে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস আদালত বন্ধ থাকার সময় ডাকাতি, লুটপাট রোধকল্পে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে মাহবুবুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।
চেম্বার সভাপতি পরিচালক ম-লীর পক্ষে চট্টগ্রামের প্রশাসন, পুলিশ, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ব্যবসায়ী এবং সর্বস্তরের জনগণের প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জ্ঞাপন করেন।