আরও ৯৫ মৃত্যু, নতুন শনাক্ত ৪২৮০

0
40

সুপ্রভাত ডেস্ক  <<<

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে ১০ হাজার ৬৮৩ জনে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন চার হাজার ২৮০ জন। এ নিয়ে মোট শনাক্ত সাত লাখ ৩২ হাজার ৬০ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এর আগে মঙ্গলবার কভিডে আক্রান্ত হয়ে মারা যান ৯১ জন। নতুন করে শনাক্ত হন চার হাজার ৫৫৯ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ৩৫ হাজার ১৮৩ জন। অর্থাৎ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৪৬ শতাংশ। আর টেস্ট বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৫৬১টি। এরমধ্যে সবমিলে নমুনা পরীক্ষা করা হয় ২৮ হাজার ৪০৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩টি।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৯৫ জনের মধ্যে পুরুষ ৫৯ জন। আর নারী ৩৬ জন। পুরুষ মৃত্যু হার ৭৩ দশমিক ৮২ শতাংশ। নারী মৃত্যু হার ২৬ দশমিক ১৭ শতাংশ। এ পর্যন্ত সাত হাজার ৮৮৬ জন পুরুষের মৃত্যু হয়েছে। এই সময়ে দুই হাজার ৭৯৭ জন নারীর মৃত্যু হয়েছে।

মারা যাওয়া ৯৫ জনের মধ্যে তিনজন ৩১ থেকে ৪০ বছরের। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন। ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ৫৭ জন।

গতবছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হন। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।