আবারো জুটি বাঁধছেন ইলিয়াস কাঞ্চন-রোজিনা

0
204

সুপ্রভাত ডেস্ক :
ঢাকাই সিনেমার নন্দিত নায়ক ইলিয়াস কাঞ্চন। ‘বেদের মেয়ে জোসনা’ দিয়েই তিনি খ্যাতির চূড়া ছুঁয়েছেন। এখন পর্যন্ত এই সিনেমাটি ইন্ডাস্ট্রির সর্বোচ্চ ব্যবসা সফল সিনেমা। এছাড়াও আরো কিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন ইলিয়াস কাঞ্চন।
এ নায়ক তার সিনেমার ক্যারিয়ার শুরু করেছিলেন ববিতাকে দিয়ে। এরপর কাজ করেছেন শাবনা থেকে শুরু করে বহু নায়িকার সঙ্গে। তারমধ্যে ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী রোজিনার সঙ্গেও ‘বংশধর’, ‘নসীব’, ‘রতন মালা’, ‘নিকাহ’, ‘সম্মান’সহ ৮-১০টি সুপারহিট সিনেমা রয়েছে কাঞ্চনের।
এই জুটি এর আগে ‘হঠাৎ দেখা’ নামের একটি নাটকেও জুটি বেঁধেছিলেন বছর দশেক আগে। এবার তাদের দেখা যাবে ‘ফিরে দেখা’ নামের সিনেমাতে।
দীর্ঘ সময়ের বিরতি কাটিয়ে আবারো দুজনে চলচ্চিত্রের জন্য জুটি বাঁধছেন। ‘ফিরে দেখা’ সিনেমায় কাঞ্চন-রোজিনাকে স্বামী-স্ত্রী হিসেবে দেখবেন দর্শক।
সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের এই সিনেমাটি পরিচালনা করছেন অভিনেত্রী রোজিনাই। এর আগে বেশ কয়েকটি নাটক পরিচালনা করলেও এটি রোজিনার পরিচালিত প্রথম সিনেমা।
এখানে আরো অভিনয় করতে দেখা যাবে নায়ক নিরবকে। তিনি অভিনয় করবেন রোজিনার ভাইয়ের চরিত্রে। তার সঙ্গে কে হবেন নায়িকা তা এখনো ঠিক করা হয়নি বলে গণমাধ্যমকে সোমবার নিশ্চিত করলেন ‘রোজিনা’।
তিনি বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে সিনেমাটি করছি। নিজের প্রথম পরিচালিত সিনেমার জন্য মুক্তিযুদ্ধকেই প্রেক্ষাপট হিসেবে বেছে নিলাম। বেশ চমৎকার একটি চিত্রনাট্য হাতে রয়েছে। আশা করছি দর্শক উপভোগ করবেন এমন একটি সিনেমা উপহার দিতে পারবো।’
সরকারি অনুদান দিয়ে পাশে থাকার জন্য সরকারকে ধন্যবাদও জানান রোজিনা।
তিনি আরও জানান, আগামী ১ মার্চ থেকে নিজের জন্মস্থান রাজবাড়িতে শুরু হবে এ সিনেমার শুটিং। রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে সিনেমার কাহিনী। তাই কুমড়াকাধি গ্রাম থেকেই সিনেমাটির শুটিং শুরু হবে।
প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থবছরে ‘ফিরে দেখা’ সরকারি অনুদান পেয়েছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।