আনোয়ারায় ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

0
94

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :
আনোয়ারা উপজেলার সদরে ছাত্রলীগের দুই গ্রুপে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আশরাফ উদ্দিন চৌধুরী (১৮) নামে ছাত্রলীগের এক কর্মী খুন হয়েছেন। এ ঘটনায় দক্ষিণ জেলা ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক নয়ন সরকারসহ ৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করছে আশরাফের পরিবার।
নিহত আশরাফ নোয়াখালী সুবর্ণচর চর ফ্যাশন গ্রামের মোহাম্মদ আবদুল্লাহর ছেলে। গত ১৫ বছর ধরে মা-বাবার সাথে আনোয়ারা সদরে ভাড়া বাসায় থাকেন। তার নানার বাড়ি আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া গ্রামে। সে নগরীর পূর্ব বাকলিয়ার দিলোয়ারা জাহান মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।
গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আনোয়ারা সদরের মা কমিউনিটি সেন্টারের সামনে ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ছুরির আঘাতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। এদিকে শনিবার বেলা এগারোটায় উপজেলার সিংহরা রাস্তার মাথা এলাকায় হত্যাকাণ্ডের প্রতিবাদে ব্যারিকেড দেয় ছাত্রলীগের কর্মীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নিহতের পিতা মোহাম্মদ আবদুল্লাহ্ বলেন, আমার ছেলে হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি।
দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, হত্যাকাণ্ডের সাথে কে জড়িত কিনা সেটা আমি জানি না। যেহেতু নয়ন সরকারের নাম উল্লেখ রয়েছে ঘটনায়। তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে। ছাত্রলীগের কোনো কর্মী বা নেতা যদি ঘটনায় জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলাম সিকদার জানান, ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্যকে কেন্দ্র করে আশরাফ নামে এক ছাত্রলীগ কর্মী ছুরির আঘাতে খুন হওয়ার ঘটনা ঘটেছে। ঘটনার পর পুলিশ স্থানীয় কয়েকজন ছাত্রলীগ কর্মীকে জিজ্ঞাসাবাদসহ জড়িতদের গ্রেফতার করতে রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে।
তিনি আরও জানান, এ ঘটনায় নিহতের পরিবার ৫ জনের নাম উল্লেখ করে থানায় এজাহার জমা দিয়েছে। মামলা প্রক্রিয়াধীন। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।