অক্সিজেন পৌঁছে দিলেন রবিনা টন্ডন

120

সুপ্রভাত ডেস্ক :
করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য গুলির মধ্যে অন্যতম হল দিল্লি। দেশ জুড়ে অক্সিজেনের আকাল। হাজার হাজার করোনা রোগীর মৃত্যু হয়েছে হাসপাতালে অক্সিজেনের অভাবে। দিল্লির হাসপাতালগুলিও এই একই সংকটেই ধুঁকছে। তাই দিল্লির হাসপাতালে অক্সিজেন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করলেন বলিউড অভিনেত্রী রবিনা টন্ডন।
গতকাল সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী তার অনুগামীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অক্সিজেন শিপমেন্টের বেশ কিছু ছবি। অনুরোধ করেছেন এই লড়াইয়ে সকলকে এগিয়ে আসার জন্যে। দিল্লির হাসপাতালের উদ্দেশে রওনা হচ্ছে অক্সিজেন গুলি। ছবি পোস্টের সঙ্গে তিনি লিখেছেন, ‘আমার টিম রওনা হল দিল্লির উদ্দেশে। এই ছোট্ট সাহায্য হয়ত একটা বিশাল মহাসাগরে এক বিন্দু জলের মত। তাও আশা রাখব কিছু মানুষকে অন্তত সাহায্য করতে পাড়বে এগুলি’।
রবিনা হাসপাতালগুলিতে অক্সিজেন পৌঁছানোর এই উদ্যোগটির নাম দিয়েছেন ‘অক্সিজেন সেবা অন দ্য হুইলস’। এই উদ্যোগের মাধ্যমে মুম্বই থেকে দিল্লির সেই সকল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে যেখানে অক্সিজেনের অভাব সব থেকে বেশি। অভিনেত্রী এইদিন জানিয়েছেন এটি তাদের প্রথম শিপমেন্টে অক্সিজেন যাচ্ছে। তিনি সবাইকে অনুরোধ করেছেন করোনার বিরুদ্ধে এই যুদ্ধে নিজেদের সাধ্যমত সাহায্য করে মানুষের পাশে দাঁড়াতে। তার অনুগামীদের কাছে সাহায্যের বার্তা দিয়েছেন তিনি।
করোনার বিরুদ্ধে মোকাবিলায় বি টাউন সেলেবরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন। অক্ষয় কুমার, সালমান খান, ঋত্বিক রোশান, বরুণ ধাওয়ান, ফারহান আকতার, জ্যাকলিন ফার্নান্ডিস প্রমুখ বলিউড তারকা এই কঠিন সময়ে নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। ‘যশরাজ ফিল্মস’ প্রযোজনা সংস্থা ফিল্ম ইন্ডাস্ট্রির কর্মীদের বিনামূল্যে ভ্যাকসিন প্রদানের উদ্যোগ নিয়েছেন। এছাড়া আলিয়া ভাট, ভূমি পেডনেকর, করিনা কাপুর, তাপসী পান্নু প্রমুখরা অক্সিজেন, হাসপাতাল, ডাক্তার বিভিন্ন তথ্য সম্বন্ধে ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় জানান দিয়ে যাচ্ছেন। ক্রিকেট এবং বলিউড দম্পতি বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা করোনা মোকাবিলায় একটি তহবিল গঠন করেছেন। তহবিলে নিজেরা ২ কোটি অর্থ প্রদান করেছেন। অভিনেতা সোনু সুদ গতবছর লকডাউন থেকেই প্রত্যক্ষ ভাবে সাহায্য করে আসছেন হাজার হাজার সাধারণ মানুষের। এই বছরও থেমে নেই সোনু। নিজের শেষ রক্ত বিন্দু দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন মানুষের পাশে থাকার।